1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শিশুরাই জাতি গঠনের মূল ভিত্তি, সুন্দর আগামী প্রতিষ্ঠার কারিগর- জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম

  • আপডেট টাইম : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ৮৯৭ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: “শিশুর জন্য বিনিয়োগ করি,ভবিষ্যতের বিশ্ব গড়ি ”এই প্রতিপাদ্য নিয়ে আজ মৌলভীবাজারে পালিত হল বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ।
আজ সোমবার জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে বিশ্ব শিশু দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা, জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আলী আমজদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূর্ণা রায় ভৌমিকের সঞ্চালনায় এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
এ সময় তিনি বলেন, শিশুরাই জাতি গঠনের মূল ভিত্তি, সুন্দর আগামী প্রতিষ্ঠার কারিগর। তাই বিশ্বকে সুন্দর করার পূর্বশর্ত শিশুদের সুন্দর করে গড়ে তোলা। শিশুদের শারীরিক, মানসিক ও সাংস্কৃতিক বিকাশের জন্য পুষ্টি, শিক্ষা, নিরাপত্তা ও সুস্থ বিনোদনের বিকল্প নেই। শিশুর প্রাপ্য অধিকার নিশ্চিতে পরিবার, সমাজ ও রাষ্ট্রসহ সকলের দায়িত্বশীল ভূমিকা পালন অত্যন্ত জরুরি। তিনি আরও বলেন, আজকের শিশুকে সুশিক্ষিত করতে পারলে আগামীতে যোগ্য নাগরিক পাবো। শিশুদের স্বাভাবিক বিকাশ বৃদ্ধির জন্য পুথিঁগত বিদ্যার পাশাপাশি খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে হবে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন খাদিজা মেহজাবিন, গীতা থেকে পাঠ করেন বিনতা দেব। সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ। বক্তব্য রাখেন, আকমল হোসেন নিপু,সুধেন্দু ভট্টাচার্য্য, শ্রীজয়ী দে ও জয়শ্রী দেব নাথ জয়া।
এছাড়াও কবিতা আবৃত্তি করেন তাওফিকা মুজাহিদ ও চিনময়ী ভট্টাচার্য্য। উপস্থিত বক্তৃতায় নুসরাত খানম নওশিন এবং গান পরিবেশন করেন তিথি রায়।
সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান, জেলা তথা অফিসার মো আনোয়ার হোসেন, জেলা কালচারাল অফিসার জ্যোতি সিনহা, এডিপিও কিশলয় চক্রবর্তী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, সাহিত্যিক গল্পকার আকমল হোসেন নীপু, রেডিও পল্লীকণ্ঠের সিনিয়র স্টেশন ম্যানেজার মেহেদী হাসানসহ সরকারী ও বেসরকারি কর্মকর্তাবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২ ও ২০২৩ এর জাতীয় পর্যায়ে ২১টি বিষয়ে ১৭ জন পদকপ্রাপ্ত শিশুকে সংবর্ধনা জানানো হয় এবং প্রধান অতিথি কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতার ২৭ জন বিজয়ী শিশুর মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..