1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঢাকায় করোনার ৬৮ শতাংশই ভারতীয় ধরন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ২৬০ বার পঠিত

অনলাইন ডেস্ক: ঢাকায় করোনা আক্রান্তদের ৬৮ শতাংশের নমুনায় ভারতীয় ডেলটা ধরন শনাক্ত হয়েছে। আইসিডিডিআরবি’র এক গবেষণায় এমন তথ্য উঠে এসেছে। দুই সপ্তাহে ৬০টি নমুনা পরীক্ষায় এ তথ্য পেয়েছে  চিকিৎসা ও গবেষণা প্রতিষ্ঠান আইসিডিডিআরবি। আজ বৃহস্পতিবার (১৭ জুন) এমন তথ্য জানানো হয়।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, গত মে মাসের শেষ সপ্তাহ এবং জুন মাসের প্রথম সপ্তাহে করোনা পজিটিভ ৬০ জনের নমুনা গবেষণা করে এ তথ্য পাওয়া গেছে। বিশেষজ্ঞরা বলছেন, করোনার অন্যান্য ধরনের চেয়ে ভারতীয় ডেলটা ধরনটি বেশি সংক্রমণশীল। এ ধরনটিতে আক্রান্তদের হাসপাতালে ভর্তি হওয়ার প্রবণতাও বেশি বলে জানা গেছে বিভিন্ন গবেষণায়।

এর আগে দেশের ভারতীয় সীমান্তবর্তী বেশ কয়েকটি জেলাতেও করোনা আক্রান্তদের নমুনায় ভারতীয় ধরন পাওয়া যায়। সেসব জেলায় কঠোর লকডাউনে যেতে বাধ্য হয় স্থানীয় প্রশাসন। এদিকে, দেশে গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। যা গত ৪৪ দিনের মধ্যে করোনায় সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৩ হাজার ৩৪৫ জনে দাঁড়ালো। এছাড়া গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫ হাজার ৭৭১টি। আর দেশের মোট ৫১৩টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৮৭১টি। এর মধ্যে ৩ হাজার ৮৪০ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট আট লাখ ৪১ হাজার ৮৭ জনের করোনা শনাক্ত হল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..