1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সাংবাদিক আফতাব চৌধুরীর ২৫ তম গ্রন্থ প্রকাশিত

  • আপডেট টাইম : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ১১২ বার পঠিত

 

সিলেটের প্রবীণ সাংবাদিক আফতাব চৌধুরীর ২৫ তম গ্রন্থ দেশ বিদেশ প্রকাশিত হয়েছে । প্রকৃতি, পরিবেশ, জলবায়ু, মাটি ও পানিদুষণ, পরিবেশ সংরক্ষণে গাছপালার ভূমিকা পরিবেশ সুরক্ষায় পাখির প্রভাব ও অবদান, প্লাস্টিকের আগ্রাসন, বন্য প্রাণী সংরক্ষণ, নদ নদীর প্রয়োজনীয়তা এবং বিভিন্ন দেশ ও খ্যাতিমান প্রতিষ্ঠানসহ গুনী মানুষের জীবন ও কর্ম নিয়ে লেখা “ দেশ বিদেশ ” বইটি প্রকাশিত হয়েছে। বিভিন্ন বিষয় নিয়ে মোট ৪০টি লেখা স্থান পেয়েছে বইটিতে। মুখবন্ধ লিখেছেন আমেরিকা থেকে প্রকাশিত দৈনিক প্রথম আলো পত্রিকার সম্পাদক বিশিষ্ট সংবাদিক , কলামিস্ট, কবি ও লেখক ইব্রাহিম চৌধুরী। তিনি লিখেছেন ইতিহাস ও উৎস সচেতন আফতাব চৌধুরী একজন সব্যসাচি সাংবাদিক ও লেখক। তার লেখা সংবাদ ও লেখায় বিতর্কের সুযোগ থাকেনা, এটা একটা বৈশিষ্ট , নিরপেক্ষ ভুমিকা নিয়েই তার পথচলা । আর এ জন্যই তার লেখা দেশ বিদেশের বিভিন্ন পত্র পত্রিকার গুরুত্ব সহকারে ছাপা হয়ে থাকে।
বৃক্ষরোপণে জাতীয় স্বর্ণপদক ও শ্রেষ্ঠ করদাতা পুরুস্কার , লন্ডন থেকে বিএনএসএ, ভারত থেকে হুসল অ্যাডুকেশনাল ফাউন্ডেশন, নেলসন ম্যান্ডেলা পুরস্কার ছাড়াও দেশ বিদেশ থেকে অসংখ্য পুরস্কারে ভুষিত আফতাব চৌধুরীর লেখা অন্যান্য বই যেমন প্রকৃতি ও জীবন, হাসতে নেই মানা, চেতনায় আলো অনির্বাণ, অবদানে অমলিন, কালের সাক্ষী, কৌতুক , স্বাস্থ্যকথা, নজরুল প্রতিভার নানা দিগন্ত দেশ দেশান্তর প্রভৃতি গ্রন্থ দেশ বিদেশের পাঠকমহলে বহুল প্রশংসিত হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..