1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৮:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

মদ্রিচ নৈপুণ্যে শেষ ষোলোয় ক্রোয়েশিয়া

  • আপডেট টাইম : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ১৩৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: হারলেই পথ হারাতে হবে। এমন এক সমীকরণের ম্যাচে মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে জ্বলে উঠলেন লুকা মদ্রিচ। শেষ পর্যন্ত তার নৈপুণ্যে স্কটল্যান্ডকে হারাল ক্রোয়েশিয়া। এদিকে অন্য ম্যাচের ফলও এলো পক্ষে। গ্রুপ রানার্সআপ হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোয় উঠল ক্রোয়াটরা।

মঙ্গলবার রাতে গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে ‘ডি’ গ্রুপের শেষ রাউন্ডে ৩-১ গোলে জিতেছে ক্রোয়েশিয়া। একই সময়ে শুরু আরেক ম্যাচে চেক রিপাবলিককে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে পা রেখেছে ইংল্যান্ড। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের ৭ পয়েন্ট। ক্রোয়েশিয়া ও চেক রিপাবলিকের সমান ৪ পয়েন্ট করে। গোল ব্যবধান ও মুখোমুখি লড়াইয়েও দুই দল সমান। তবে গোল বেশি করায় দ্বিতীয় হয়েছে ক্রোয়েশিয়া। ছয় গ্রুপের তৃতীয় স্থান পাওয়া দলগুলোর সেরা চারটির একটি হয়ে শেষ ষোলোয় চেক রিপাবলিক।

স্কটল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য বিস্তার করে ক্রোয়েশিয়া। সে ধারাবাহিকতা ধরে রেখে সপ্তদশ মিনিটে গোলের উদ্দেশে প্রথম শটেই সাফল্য পায় দলটি। ডান দিক থেকে ইয়োসিপের ক্রস ডি-বক্সে ইভান পেরিসিচ হেড পাসে বাড়ান নিকোলা ভ্লাসিচের সামনে। বাঁ পায়ের শটে বল জালে পাঠান ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার।

বিরতির আগে সমতায় ফেরে স্বাগতিকরা। অ্যান্ড্রু রবার্টসনের ক্রস ডি-বক্সে ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি ক্রোয়েশিয়ার ডিফেন্ডাররা। প্রায় ২০ গজ দূর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন কলাম ম্যাকগ্রেগর।

এদিকে ম্যাচের ৬২তম মিনিটে মদ্রিচের দুর্দান্ত গোলে দ্বিতীয় দফা এগিয়ে যায় ক্রোয়েটরা। মাতেও কোভাচিচের পাসে প্রথম স্পর্শে ডান পায়ের জোরালো শটে ২০ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। এরপর ম্যাচের ৭৭তম মিনিটে পরের গোলেও অবদান রাখেন মদ্রিচ। তার কর্নারে লাফিয়ে পেরিসিচের নেওয়া হেড পোস্টে লেগে জালে জড়ায়। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে উৎসবে মাতে গত বিশ্বকাপের রানার্সআপরা।

কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী সোমবার ‘ই’ গ্রুপের রানার্সআপের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..