1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সুপার সিক্সের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ

  • আপডেট টাইম : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৫৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চলতি যুব বিশ্বকাপে বেশ সাবলীলভাবেই প্রথম পর্বের বাঁধা পেরিয়েছে বাংলাদেশ। আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রকে হারানোর মাধ্যমে সুপার সিক্সে পৌঁছেছে টাইগার যুবারা। যেখানে দুটি গ্রুপের মধ্যে গ্রুপ ওয়ানে আছে ২০২০ আসরের বিশ্বচ্যাম্পিয়নরা।

গ্রুপে মোট ছয়টি করে দল থাকলেও টুর্নামেন্টের ফরম্যাট অনুযায়ী দুটি করে ম্যাচ খেলবে প্রত্যেক দল। এতে বাংলাদেশের ম্যাচ পড়েছে নেপাল ও পাকিস্তানের বিপক্ষে। সেখানে আজ (বুধবার) নেপালের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। রাব্বি-শিবলিদের আগের তিন ম্যাচের ভেন্যু ব্লুমফন্টেইনেই বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে এবারের ম্যাচ।

আসরের নিজেদের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে হারলেও গ্রুপপর্বের বাকি দুই ম্যাচে আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিতে পরের রাউন্ডে পোঁছায় বাংলাদেশ। তবে ভারতের বিপক্ষে সেই হার ভারী পড়তে পারে এই রাউন্ডে। কারণ, টুর্নামেন্টের ফরম্যাট অনুযায়ী সুপার সিক্সে দলগুলো আগের পর্বের পয়েন্ট ও রানরেট সঙ্গে করেই এনেছে। তবে পুরোটা নয়। বর্তমানে যেই দলগুলো সুপার সিক্সে আছে তাদের বিপক্ষে খেলার ম্যাচগুলোর পয়েন্টই কেবল পেয়েছে প্রতি দল।

এতে বাংলাদেশে সঙ্গে সুপার সিক্সে পৌঁছেছে ভারত ও আয়ারল্যান্ড। এর আগে গ্রুপ পর্বে এই দুই দলের বিপক্ষে কেবল একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের বিপক্ষের পয়েন্ট যোগ হয়নি কারণ তারা কোয়ালিফাই করতে পারেনি। তাই সুপার সিক্সে দুই ম্যাচে এক জয় ও এক হার নিয়ে বাংলাদেশ শুরু করবে ২ পয়েন্ট ঝুলিতে নিয়ে। আছে তালিকার চার নম্বর অবস্থানে।

অন্যদিকে সুপার সিক্সের গ্রুপ ওয়ানে সমান ৪ পয়েন্ট নিয়ে শীর্ষ দুইয়ে আছে ভারত ও পাকিস্তান। এই সুপার সিক্স থেকে কেবল দুটি করে দল পৌঁছাবে সেমিতে। তাই এই পর্বের বাঁধা পেরোতে অনেকটা নিশ্চিতভাবে দুটি ম্যাচই জিততে হবে মাহফুজুর রহমান রাব্বির দলকে। এমনকি এরপরও তাকিয়ে থাকতে হতে পারে অন্য ম্যাচ এবং রান রেটের দিকেও।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..