1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৩ বার পঠিত

সালেহ আহমদ :সুইজারল্যান্ড সরকারের অর্থায়নে ও রূপান্তরের বাস্তবায়নে জাতীয় যুবনীতি বাস্তবায়নকল্পে মৌলভীবাজার জেলার সুশিল সমাজ প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংস্কৃতিক ব্যক্তিগণ ও এনজিও প্রতিনিধিদের নিয়ে জেলা পর্যায়ে আস্থা প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর এর আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসাঃ শাহীনা আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম। বেসরকারি সংস্থা রূপান্তর এর আস্থা প্রকল্পের জেলা সমন্বয়কারী মুনজিলা মুন এর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) বর্নালী পাল।

স্বাগত বক্তব্য ও জাতীয় যুবনীতি ২০১৭ এবং আস্থা প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন আস্থা প্রকল্পের সিলেট ক্লাস্টার ও কো-অর্ডিনেটর হাসান তারেক।

অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক সৈয়দ মোসাহিদ আহমদ চুন্নু, রেডিও পল্লীকন্ঠের সিনিয়র স্টেশন ম্যানেজার মোঃ মেহেদি হাসান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীমউদ্দিন মাসুদ, জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মোঃ হাবিবুর রহমান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শায়েদা আকতার, দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি আকমল হোসেন নিপু, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি মোঃ নজরুল ইসলাম মুহিব, বিটিভির জেলা প্রতিনিধি হাসনাত কামাল, রূপান্তর সিলেট ক্লাস্টার-২ এর কো-অর্ডিনেটর হাসান তারেক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, এই প্রকল্প নিসন্দেহে একটি ভালো উদ্যেগ যা আমাদের যুব সমাজের জন্য গুরুত্বপূর্ণ। তারা এই প্রকল্পের মাধ্যমে বিভিন্ন কিছু জানতে পারবে তাতে করে সমাজের উন্নয়ন হবে। বাল্য বিয়ে, নারী ও শিশুর প্রতি নির্যাতন এবং সমাজে সম্প্রীতি বজায় থাকার জন্য কাজ করবে বলে আমি মনে করি।

অবহিতকরন সভায় বিভিন্ন দপ্তরের প্রধানগন, শিক্ষক, যুবসমাজের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আস্থা প্রকল্পটি সুইস এজেন্সি ফর ডেভলপমেন্ট এন্ড কোঅপারেশন (এসডিসি) এর আর্থিক সহযোগিতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক ব্যুরোর অনুমতিক্রমে রূপান্তর বাংলাদেশের ১৮টি জেলার ১৪৭টি উপজেলায় বাস্তবায়ন করছে। প্রকল্পের মেয়াদ কাল ০১ জুলাই ২০২৩ থেকে ৩১ মার্চ ২০২৬। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলার সকল উপজেলায় দল-মত নির্বিশেষে জাতীয় যুবনীতি বাস্তবায়ন এবং যুবদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করে দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে এই কার্যক্রম পরিচালনা করছে।

এই প্রকল্পের উদ্দেশ্য হল কর্ম এলাকার তৃণমূল পর্যায়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুবদের সম্পৃক্ত করা। একটি অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে যুবদের সাথে বয়ষ্কদের মেলবন্ধন তৈরির মাধ্যমে যুব নেতৃত্বের বিকাশ ঘটানো ও জাতীয় যুবনীতির আলোকে তৃণমূল পর্যায়ে বিভিন্ন প্রান্তিক যুবগোষ্ঠী নারী-পুরুষের সমাজ ও দেশের উন্নয়নে সম্পৃক্তকরণের উদ্যোগ সৃষ্টি করা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..