1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নামিবিয়ার প্রেসিডেন্ট মারা গেছেন

  • আপডেট টাইম : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : দক্ষিণ-পশ্চিম আফ্রিকার দেশ নামিবিয়ার প্রেসিডেন্ট হাহে গেইঙ্গোব মারা গেছেন।

স্থানীয় সময় রোববার (৪ ফেব্রুয়ারি) রাজধানী উইন্ডহোকের লেডি পোহাম্বা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, জানুয়ারি মাসে গেইঙ্গোবের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ পায়। তখন থেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। যুক্তরাষ্ট্রে দুই দিনের চিকিৎসা শেষে গত বুধবার (৩১ জানুয়ারি) দেশে ফিরেছিলেন তিনি।

নামিবিয়ার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট এমবুম্বা বলেন, আমি গতকালই জাতিকে জানিয়েছি, চিকিৎসক দল আমাদের প্রেসিডেন্টের সুস্থতা নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা করছে। দুঃখজনকভাবে, জীবন বাঁচানোর জন্য চেষ্টা করা সত্ত্বেও নামিবিয়ার বন্ধু, প্রেসিডেন্ট চলে গেলেন।

গেইঙ্গোব ২০১৫ সাল থেকে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে তার দ্বিতীয় মেয়াদ চলছিল। তিনি দেশেটির প্রথম প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।

নামিবিয়া দক্ষিণ আফ্রিকা থেকে স্বাধীনতা লাভের পর, প্রাক্তন প্রেসিডেন্ট স্যাম নুজোমার অধীনে ১৯৯০ থেকে ২০০২ সাল পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী হিসেবে অধিষ্ঠিত ছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..