1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

হুতিদের ৩৬ লক্ষ্যবস্তুতে যুক্তরাষ্ট্রের হামলা

  • আপডেট টাইম : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : এবার ইরান সমর্থিত ইয়েমেনে হুতিদের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

সংবাদমাধ্যমগুলো বলছে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য শনিবার ইয়েমেনের ১৩টি স্থানে হুতিদের ৩৬টি লক্ষ্যবস্তুতে যৌথ হামলা চালিয়েছে।

মার্কিন সামরিক ঘাঁটিতে একটি মারাত্মক ড্রোন হামলার প্রতিক্রিয়ায় সিরিয়া ও ইরাকের ৮৫টি লক্ষ্যবস্তুতে মার্কিন হামলা চালানোর পরপরই এ হামলা হলো।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, ইরান–সমর্থিত হুতিদের বেপরোয়া ও অস্থিতিশীল হামলার ক্ষমতা খর্ব ও ব্যাহত করাই এই হামলার উদ্দেশ্য।

অস্টিন আরও বলেছেন, হুতিদের ভূগর্ভস্থ অস্ত্র মজুতের স্থান, ক্ষেপণাস্ত্রব্যবস্থা, ক্ষেপণাস্ত্র উৎক্ষেপক, আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ও রাডার রয়েছে এমন ১৩টি স্থানকে লক্ষ্যবস্তু করেছে যৌথ বাহিনী।

হামলার পর হুতিদের মুখপাত্র নাসর আল দিন আমের বলেছেন, ‘হয় আমাদের, ফিলিস্তিন ও গাজায় শান্তি থাকবে, নয়তো আমাদের অঞ্চলে তোমাদের জন্য কোনো শান্তি ও নিরাপত্তা থাকবে না।’

এদিকে ইরাক বলছে, মার্কিন প্রতিশোধমূলক হামলা এই অঞ্চলের জন্য বিপর্যয়কর পরিণতি বয়ে আনবে।

২০১৪ সালের শেষের দিকে ইয়েমেনে গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে রাজধানী সানা এবং কৌশলগত লোহিত সাগরের বন্দর শহর হোদেইদাহসহ উত্তর ইয়েমেনের বেশির ভাগ অংশ হুতি গোষ্ঠী নিয়ন্ত্রণ করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..