1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অমিতাভের আসল পদবী ‘বচ্চন’ নয়, জানালেন অভিনেতা

  • আপডেট টাইম : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :বলিউডের জনপ্রিয় অভিনেতা অমিতাভ বচ্চন। মূলত এই নামেই বিশ্বজুড়ে পরিচিত তার। তবে সম্প্রতি তিনি জানালেন, অভিনেতার আসল নাম অমিতাভ বচ্চন নয়। এমনকি ‘বচ্চন’ পদবীও তার নয়। আর এই বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকেই রীতিমতো হতবাক অমিতাভের অনুরাগীরা।

এদিকে অমিতাভ বচ্চনের আসল নাম জানতে মরিয়া হয়ে উঠেছেন তার ভক্তরা। জানা গেছে, অভিনেতার আসল নাম অমিতাভ শ্রীবাস্তব। তার বাবা বিখ্যাত কবি এবং লেখক হরিবংশ রাই শ্রীবাস্তব। মা তেজী শ্রীবাস্তব।

তাহলে বচ্চন পদবী এলো কোথা থেকে? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে অমিতাভের ভক্তদের মনে।

ভারতীয় গণমাধ্যমের এক সাক্ষাৎকারে অভিনেতা বলেছিলেন, তিনি অমিতাভ বচ্চন নন। তার আসল নাম অমিতাভ শ্রীবাস্তব। এই বচ্চন পদবী তিনি পেয়েছেন বাবার থেকে।

এ প্রসঙ্গে অমিতাভ বলেন, আমার বাবা একজন নামকরা কবি এবং লেখক। তিনি ‘বচ্চন’ ছদ্মনামে লিখতেন। স্কুলে ভর্তি হওয়ার সময় বাবার সেই ছদ্মনামকেই আমি আমার পদবী বানিয়ে ফেলি। শ্রীবাস্তব থেকে হয়ে উঠি ‘বচ্চন’। সেই থেকে আমার পরিবারের সবাই বচ্চন পদবীই ব্যবহার করেন।

বচ্চন পদবী একমাত্র অমিতাভের পরিবারের কাছেই রয়েছে। কেন না, বচ্চন কোনো পদবী নয়। এটি একটি ছদ্মনাম।

এটি হিন্দি ভাষার কবি-লেখক হরিবংশ রাই বচ্চনের ছদ্মনাম। একটা সময় ছেলের দেখাদেখি বচ্চনকে পদবী হিসেবে গ্রহণ করে হরিবংশও শ্রীবাস্তব থেকে হয়ে উঠেছিলেন হরিবংশ রাই বচ্চন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..