1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চ্যাম্পিয়নস ট্রফি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা

  • আপডেট টাইম : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি সবশেষবার হয়েছে ২০১৭ সালে। আট বছর পর আবারও এ টুর্নামেন্ট আয়োজিত হতে যাচ্ছে। আট দলের এই টুর্নামেন্টের আয়োজক স্বত্ব পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পাকিস্তান। তবে শুরুর আগেই আগামী চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। তার কারণ, ঘরোয়া টি-টোয়েন্টি লিগ। এখন প্রায় প্রতিটি ক্রিকেট খেলুড়ে দেশ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আয়োজন করে। যার কারণে আইসিসির টুর্নামেন্টের সূচি বের করাটায় পড়েছে কঠিন চ্যালেঞ্জের মুখে।

২০২৫ সালের ফেব্রুয়ারি-মার্চে হওয়ার কথা চ্যাম্পিয়নস ট্রফি। তবে শুরুর এক বছর বাকি থাকতেই এই টুর্নামেন্ট নিয়ে খবরের কারণ—ভেন্যু জটিলতা। এ সময় শুরু হয় পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আবার স্বাগতিক পাকিস্তানসহ যে আট দল খেলবে, তারা নিরাপত্তা কারণে পাকিস্তানে যাবে কি না সেটি নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। শেষ পর্যন্ত ভারত কি যাবে? নিরাপত্তা নিয়ে সবচেয়ে বেশি শঙ্কিত তারা। তার মধ্যে বেশ কিছু বোর্ড নিজেদের ঘরোয়া টি-টোয়েন্টি লিগের ওপর চ্যাম্পিয়নস ট্রফি প্রভাব ফেলতে পারে ভেবে চিন্তিত।

সংযুক্ত আরব আমিরাত খেলবে না চ্যাম্পিয়নস ট্রফিতে। তারপরও চিন্তিত তারা। কারণ, আইসিসির এই টুর্নামেন্ট চললে, তাদের আইএলটি-২০ লিগে খেলোয়াড় পাওয়াটায় কঠিন হয়ে দাঁড়াবে। সেটি মাথায় চিন্তা করেই আইএলটি-২০ লিগের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি আমাদের উইন্ডোতে প্রভাব ফেলতে পারে।

যে সময় চ্যাম্পিনস ট্রফি শুরু হবে ঠিক সে সময় বেশ কয়েকটি দেশে শুরু হয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ চলে। তার মধ্যে বাংলাদেশের বিপিএল, দক্ষিণ আফ্রিকার এসএ-২০, আরব আমিরাতের আইএলটি-২০ ও পাকিস্তানের পিএসএল হয়ে থাকে। চ্যাম্পিয়নস ট্রফিতে আমিরাত ছাড়া খেলবে বাকি তিন দল। যার কারণে সূচি নিয়ে এই দুশ্চিন্তা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..