1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চট্টগ্রামকে হারিয়ে সবার আগে প্লে-অফ নিশ্চিত করল রংপুর

  • আপডেট টাইম : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :চলমান বিপিএলে হার দিয়ে আসর শুরু করেছিল রংপুর রাইডার্স। তবে আসরে ঘুরে দাঁড়িয়ে টানা জয় ম্যাচ জিতে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে সাকিবের দল। নিজেদের দশম ম্যাচে চট্টগ্রামকে ১৮ রানে হারিয়েছে রংপুর। এতে দশ ম্যাচ খেলে আট জয়ে ১৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে সাকিব-সোহানরা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৮৮ রানের লক্ষ্য দেয় রংপুর রাইডার্স। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে পারে চট্টগ্রাম। এতে ১৮ রানের জয় নিয়ে সবার আগে সুপার ফোর নিশ্চিত করেছে রংপুর। অন্যদিকে এই ম্যাচ হেরে সুপার ফোরের সমীকরণ কঠিন করল চট্টগ্রাম।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় চট্টগ্রাম। ৪ বলে ৪ রান করে আউট হন জশ ব্রাউন। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সৈকত আলীও। ৭ বলে ৯ রান করেন তিনি। ১৬ বলে ১৩ রান ফিরে যান আরেক ওপেনার তানজিদ তামিম। পিটোরিয়াসের তৃতীয় শিকার হন তিনি।

পঞ্চম উইকেটে শুভাগত হোমকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন টম ব্রুস। তবে ইনিংস বড় করতে পারেনি কেউই। ১৯ বলে ২১ রান করে শুভাগত আউট হলে, ২৪ বলে ২৪ রান করে তাকে সঙ্গ দেন ব্রুস।

১৫ বলে ১৫ রান করে আউট হন জিয়াউর রহমান। এরপর ব্যাট চালাতে থাকেন রোমারিও শেইফার্ড। শেষ ১৮ বলে চট্টগ্রামের লক্ষ্য দাঁড়ায় ৬২ রান। দ্রুত রান তোলার চেষ্টা করেন শেফার্ড। ২১ বলে ফিফটি তুলে নেন এই ডান হাতি ব্যাটার। ১৮তম ওভারে হাসান মাহমুদকে টানা তিন ছক্কা মেরে ২৩ রান তোলেন তিনি।

শেষ ওভারে চট্টগ্রামের জয়ের জন্য দরকার ছিল ৩১ রান। কিন্তু প্রথম চার বলে দুটিতে রান তুলতে না পারায় ম্যাচ শেষ থেকে ছিটকে যায় চট্টগ্রাম। ৩০ বলে ৬৬ রানে অপরাজিত থেকেও দলকে জিতাতে পারেনি শেফার্ড। নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে পারে চট্টগ্রাম। এতে ১৮ রানের জয় পায় রংপুর।

রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ডোয়েন পিটোরিয়াস। এ ছাড়াও শেখ মাহেদী দুটি এবং হাসান মাহমুদ এক উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫০ রানেই তিন উইকেট হারিয়ে বসে রংপুর। তবে দলের হাল ধরেন সাকিব। ব্যাট চালিয়ে ৩৩ বলে ফিফটি তুলে নেন এই টাইগার অলরাউন্ডার। তাকে যোগ্য সঙ্গ দেন শেখ মাহেদী। ১৫ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংস খেলেন তিনি।

অন্যদিকে ৩৯ বলে ৬২ রান করে আউট হন সাকিব। শেষ পর্যন্ত হাসান মাহমুদের ২ বলে ৮ রান এবং শামীম হোসেনের ৯ বলে ১৭ রানে ভর করে ১৮৭ রানের বড় পুঁজি পায় রংপুর।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..