1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রীতি উরাং মৃত্যুর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তি দাবি বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৭ বার পঠিত

বিকুল চক্রবর্তী:ঢাকার মোহাম্মদপুরের ডেইলি স্টার পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসার কাজে নিয়োজিত শিশু গৃহশ্রমিক প্রীতি উরাং এর অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তির দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন করেছেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নেতাকমীর্রা।
মঙ্গলবার দুপুর ১২ টায় শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের কার্যালয়ের সামনে আয়োজিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজড়া, অর্থ সম্পাদক পরেশ কালিন্দি, সহ সভাপতি পংকজ কন্দ, ভারপ্রাপ্ত সম্পাদক নিপেন পাল, সহ সম্পাদিকা রেখা বাগতি ও সবিতা গোয়ালা প্রমুখ।
বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজড়া বলেন, ডেইলি স্টারের মৌলভীবাজার জেলা প্রতিনিধির মাধ্যমে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসায় কাজে যায় কিশোরী প্রীতি উরাং। শুরু থেকেই পরিবারের লোকজনের সাথে প্রীতির যোগাযোগ তেমন করতে দেওয়া হতো না।
চা শ্রমিক নেতা পরেশ কালিন্দি বলেন, গত ৬ ফেব্রুয়ারী যে দিন প্রীতি উরাং মারা যায় সেদিন তার মা বাবাকে মেয়ে অসুস্থ বলে ঢাকায় নিয়ে যায়। কিন্তু ঘটনাটি বাগানের কোন শ্রমিক বা চা শ্রমিক ইউনিয়নের কোন নেতৃবৃন্দকেও জানায়নি। টেলিভিশনে সংবাদ দেখে তারা জানাতে পারেন। তনি বলেন এটা
একটি পরিকল্পিত হত্যাকাণ্ড । প্রীতি হত্যার সুষ্ঠু বিচার দাবি করেন।

তারা বলেন ডেইলী স্টার পত্রিকার যারা মেয়েটিকে বাসার কাজে নিয়েছেন তাদের উচিত ছিলো অপ্রাপ্ত বয়স্কএই মেয়েটাকে ফিরিয়ে দিয়ে স্কুলে পাঠানোর ব্যবস্থা করা। তা না করে শিশুটি কাজে রেখে চালানো হয় নির্তন। ।
তারা বলেন এই বাসায় এর আগেও আরেক শিশু গৃহশ্রমিক ফেরদৌসী নবম তলা থেকে লাফ দিয়ে পড়ে আহত হয়। মেয়েটির মা মামলা করলেও সে বিচার আজও পান নি। আগের অপকর্মের বিচার হলে এমন নৃশংস ভাবে মেয়েটাকে মেরে ফেলতে পারতো না। তারা বলেন এটা কোন অপমৃত্যু নয় সংঘটিত হত্যাকাণ্ড। তারা বলেন এর যথাযথ বিচার নিশ্চিত না হওয়া পযন্ত বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সবসময় সোচ্চার থাকবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..