1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাসেল তাণ্ডবে রংপুরকে উড়িয়ে দিলো কুমিল্লা

  • আপডেট টাইম : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চলমান বিপিএলে হার দিয়ে আসর শুরু করলেও পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রংপুর। লিগ পর্বের শেষ ম্যাচে কুমিল্লার কাছে ছয় উইকেটে হেরেছে সাকিব-সোহানরা। ১২ ম্যাচে নয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করল রংপুর। অন্যদিকে ১৬ পয়েন্ট নিয়ে রংপুরের পরেই রয়েছে কুমিল্লা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাটিংয়ে নেমে কুমিল্লাকে ১৫১ রানের লক্ষ্য দেয় রংপুর। জবাব দিতে নেমে ১৪ বল এবং ছয় উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা। এতে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থান মজবুত করেছে কুমিল্লা।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন কুমিল্লার দুই ওপেনার লিটন কুমার দাস এবং সুনীল নারিন। তবে সাকিবের দ্বিতীয় ওভারে তিন বলের ব্যবধানে দুই উইকেট হারিয়ে বসে গতবারের চ্যাম্পিয়নরা। পঞ্চম ওভারের প্রথম বলে সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে শামীমের দুর্দান্ত ক্যাচে সাজঘরে ফেরেন নারিন।

তৃতীয় উইকেটে ব্যাটিংয়ে এসে এক বল পরেই সাকিবকে উড়িয়ে মারার চেষ্টা করেন হৃদয়ও। তবে বাউন্ডারি লাইনে ধরা পড়েন এই টাইগার ব্যাটার। চতুর্থ উইকেটে লিটনকে সঙ্গ দেন মাহিদুল ইসলাম অঙ্কন। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের পথে এগিয়ে যেতে থাকে কুমিল্লা।

৪২ বলে ৪৩ রান করে আউট হন লিটন। সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন এই টাইগার ব্যাটার। ২৯ বলে ৩৯ রান করে অঙ্কন আউট হলে খেলা ফেরে টিম রাইডার্স।

শেষ দিকে মঈন আলীকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন রাসেল। ১৭তম ওভারে হাসান মাহমুদের বলে ২৫ রান তোলেন এই ক্যারিবিয়ান ব্যাটার। শেষ পর্যন্ত মঈন আলীর ১০ রান এবং রাসেলের ১২ বলে ৪৩ রানের ব্যাটিং তাণ্ডবে ভর করে ১৪ বল এবং ছয় উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন সাকিব আল হাসান। এ ছাড়াও এক উইকেট শিকার করেন আবু হায়দার রনি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি রংপুর। ৪ রান করে ব্যান্ডন কিং এবং ৮ বলে ১৪ রান করে আউট হন আরেক ওপেনার রনি তালুকদার।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি শেখ মাহেদী ও নুরুল হাসান সোহান। মাহেদী ৬ বলে ৮ রান করে আউট হলে, ২ বলে ৪ রান করে তাকে সঙ্গ দেন রংপুর অধিনায়ক। কিন্তু পিচের এক প্রান্ত আগলে রেখে রংপুর শিবিরে হাল ধরেন সাকিব আল হাসান। ১৯ বলে ২৪ রান করে আউট হন তিনি।

টম মুরেস ৮ রান এবং শামীম পাটোয়ারি২ রান করে আউট হলেও রংপুর শিবিরে হাল ধরেন জেমি নিশাম। ৩৩ বলে ফিফটি তুলে নেন এই তারকা ক্রিকেটার। নিশামের ৪২ বলে ৬৯ রানের অপরাজিত ইনিংসে ভর করে ১৫০ রানের লড়াকু পুঁজি পায় রংপুর।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..