1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এক বছরের জন্য নিষিদ্ধ হলেন নূর আহমেদ

  • আপডেট টাইম : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৭ বার পঠিত

 

ডেস্ক রিপোর্ট : সাধারণত জাতীয় দলে ভালো পারফরম্যান্স করে বিভিন্ন লিগে খেলার সুযোগ পায় ক্রিকেটাররা। তবে এ ক্ষেত্রে ব্যতিক্রম আফগান স্পিনার নূর আহমেদ। আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। খেলছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে। এবার আইএল টি-টোয়েন্টি লিগ থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন এই আফগান স্পিনার।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে ক্রিকইনফো। সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইএল টি-টোয়েন্টিতে শারজাহ ওয়ারিয়র্সের হয়ে খেলেন। খেলোয়াড়ি চুক্তির নিয়ম ভঙ্গ করায় তাকে এ শাস্তি দিয়েছে আয়োজক কমিটি।

২০২৩ সালে আইএল টি-টুয়েন্টির প্রথম মৌসুমে চুক্তিবদ্ধ হয়েছিলেন নূর। তাকে আরও এক বছরের চুক্তির জন্য প্রস্তাব দেয়া হয়েছিল, তবে সাউথ আফ্রিকা টি-টোয়েন্টিতে ডারবান সুপার জায়ান্টসের হয়ে খেলার জন্য প্রস্তাবে না করেছিলেন।

আইএল টি-টোয়েন্টির এক বিবৃতি দিয়ে জানিয়েছে ১৯ বছর বয়সী নূরকে দ্বিতীয় মৌসুমের আগে, খেলোয়াড় চুক্তির শর্তাবলী অনুসারে একই নিয়ম ও শর্তাবলীতে’ দলে থেকে যাওয়ার জন্য বলা হয়েছিল। কিন্তু থেকে যেতে অস্বীকার করার পর ওয়ারিয়র্স সরাসরি লিগের সাথে যোগাযোগ করেছিল বিবাদে হস্তক্ষেপ করতে।

অন্যদিকে লিগটির প্রধান ডেভিড হোয়াইট, সিকিউরিটি ও অ্যান্টি-কারাপশন প্রধান কোল আজাম, জায়েদ আব্বাস বিষয়টি তদন্ত করেন। তাদের বক্তব্য পেশ করার পর নূরকে ২০ মাসের নিষেধাজ্ঞা দিতে বলেন। কিন্তু মাইনর বিবেচনায় তার নিষেধাজ্ঞা আট মাস কমিয়ে আনা হয়। নূর জানান, তার এজেন্ট চুক্তির সব বিষয়গুলো জানতো না।

নূর প্রথম মৌসুমে সাত ম্যাচ খেলে চার উইকেট নিয়েছিলেন। এর আগে ওয়ারিয়র্স একই অভিযোগে নাভিন উল হকের উপর ২০ মাসের নিষেধাজ্ঞা দিয়েছিল।

এতে দুই মাসের ব্যবধানে ওয়ারিয়র্সের দুই খেলোয়াড়কে নিষিদ্ধ করা হলো। এর আগে গত ডিসেম্বরে একই অপরাধে আফগান পেসার নাভিন-উল-হককে ২০ মাসের জন্য নিষিদ্ধ করা হয়। তাতে ২০২৪ সালের পর ২০২৫ মৌসুমেও লিগটিতে খেলা হবে না এই আফগান পেসার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..