1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পাকিস্তানের ছোট মন্ত্রিসভায় জায়গা পেলেন যারা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৭৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :৮ ফেব্রুয়ারি নির্বাচন হলেও সরকার গঠন করতে অনেক সময় লেগে গেছে। কারণ কোনো দল এককভাবে সংসদ আসন না পাওয়ায়। অবশেষে মুসলিম লীগ ও বেনজীর ভুট্টোর দলের সঙ্গে জোট করে সরকার গঠন করেছে। নির্বাচনের আগে প্রধানমন্ত্রী হবার জল্পনা থাকলেও নওয়াজ শরীফ প্রধানমন্ত্রী হননি। প্রধানমন্ত্রী হয়েছে তার ছোট ভাই শাহবাজ শরীফ।

পাকিস্তানের নতুন মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন ১৯ জন। গতকাল সোমবার ইসলামাবাদে প্রেসিডেন্ট হাউসে পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির কাছে শপথ নিয়েছেন মন্ত্রিসভার নতুন সদস্যরা।

এদের মধ্যে ১৮ জন পূর্ণমন্ত্রী, ১ জন প্রতিমন্ত্রী।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের দেয়া নোট ঘেঁটে দেশটির সংবাদমাধ্যম ডন জানিয়েছে, মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মধ্যে ১২ জন জাতীয় পরিষদের সদস্য (এমএনএ), ৩ জন সিনেটর। এ ছাড়া টেকনোক্র্যাট হিসেবে মুহাম্মদ আওরঙ্গজেব, মহসিন নাকভি ও আহাদ চিমা মন্ত্রিসভায় আছেন। প্রতিমন্ত্রী করা হয়েছে শাহজা ফাতিমা খাজাকে। নতুন মন্ত্রিসভায় তিনি একমাত্র নারী।

নতুন মন্ত্রিসভায় খাজা মুহাম্মদ আসিফকে প্রতিরক্ষা, প্রতিরক্ষা উৎপাদন ও উড়োজাহাজ চলাচল, মোহাম্মদ ইসহাক দারকে পররাষ্ট্র, মুহাম্মদ আওরঙ্গজেবকে অর্থ ও রাজস্ব, মহসিন নাকভিকে স্বরাষ্ট্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..