1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ শুরু আজ

  • আপডেট টাইম : বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ৫৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: টি-টোয়েন্টি সিরিজে লড়াই করেও ২-১ ব্যবধানে হার। ওয়ানডে সিরিজে কি ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ? আজ (বুধবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। ম্যাচটি শুরু হবে দুপুর দুইটায়।

টেস্ট আর টি-টোয়েন্টির তুলনায় ওয়ানডেতে তুলনামূলক ভালো খেলে বাংলাদেশ। সেই ২০১৫ সাল থেকে ২০২২ পর্যন্ত প্রতি বছরই ওয়ানডেতে টাইগারদের পারফরম্যান্স ছিল দারুণ।

তবে ২০২৩ সালে এই ওয়ানডে ফরম্যাটটাই ভালো কাটেনি। গত বছর ৩২টি একদিনের খেলায় অংশ নিয়ে ১১টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। যে টি-টোয়েন্টি ফরম্যাটে জয়ের দেখা মিলেছে কালেভদ্রে, গত বছর সেই টি-টোয়েন্টিতেই বরং টিম বাংলাদেশের জয়ের সংখ্যা ছিল বেশি। ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের জয়সংখ্যা ছিল ১০।

এবার নতুন বছর মানে ২০২৪ সালের প্রথমেই শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজ হেরে শুরু হয়েছে টাইগারদের। এবার ওয়ানডেতে লঙ্কানদের সামনে নাজমুল হোসেন শান্তর দল।

টি-টোয়েন্টিতে ভালো খেলতে খেলতে খারাপ করা আর ওয়ানডেতে একটি বাজে বছর কাটানোর পর নতুন বছরের শুরুর অপেক্ষা। শান্ত বাহিনীর জন্য ওয়ানডের সেই দাপুটে বছরগুলো ফেরানোই হবে বড় চ্যালেঞ্জ।

প্রথম ওয়ানডেতে টাইগারদের একাদশ কেমন হতে পারে? তিন মাস আগে গত বছর ডিসেম্বরে নেলসন ও নেপিয়ারে কিউইদের বিপক্ষে ৩ পেসার, ৬ ব্যাটার আর ২ স্পিনার দিয়ে দল সাজিয়ে শতভাগ সাফল্যের দেখা মিলেছিল। এবার ঘরের মাঠে কি সেই কম্বিনেশনই থাকবে, নাকি রদবদল ঘটবে?

কম্বিনেশনে তেমন বড় ধরনের পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে একাদশে হয়তো একটা বদল ঘটবেই। সেটা হলো, গত ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে সিরিজে দলে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। এবার এ অভিজ্ঞ যোদ্ধা ও পরীক্ষিত সেনা আছেন দলে। হয়তো তিনি খেলবেনও। অধিনায়ক শান্তর কথায় মিলেছে সে ইঙ্গিত। টি-টোয়েন্টি সিরিজে দারুণ করা রিশাদ হোসেনও একাদশে জায়গা করে নিতে পারেন।

যদিও ম্যাচের আগের দিনও একাদশ নিয়ে কিছু খোলাসা করেননি টাইগার অধিনায়ক। তার কথা, ‘কাল যখন ব্যাটিং নামবে তখনই জানতে পারবেন। পুরোটাই দলের পরিকল্পনা। দলের জন্য যার যেখানে প্রয়োজন হবে, সেটাই করা হবে। কিন্তু এখন এটা বলতে চাইছি না।’

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও তানজিম হাসান সাকিব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..