1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কান উৎসবে প্রথমবার সিকিমের সিনেমা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ২৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট ::কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসর বসতে যাচ্ছে মঙ্গলবার (১৪ মে)। এই উৎসবে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছে ভারতের পাহাড়ি রাজ্য সিকিমের সিনেমা ‘তারা: দ্য লস্ট স্টার’। এটি পরিচালনা করেছেন সামতেন ভুটিয়া। মার্শে দ্যু ফিল্ম বিভাগে সিনেমাটি প্রদর্শিত হবে।

বিষয়টি নিয়ে নির্মাতা সামতেন ভুটিয়া গণমাধ্যমকে বলেন, বিদেশের মাটিতে নিজের প্রান্তের গল্প বলতে পারাটা সত্যিই খুব বড় পাওয়া। গোটা দুনিয়া জানুক আমাদের সংস্কৃতি সম্পর্কে। আর আমার সিনেমা ‘তারা’ সেই সংস্কৃতিকেই তুলে ধরবে। এতে হিমালয় ও সিকিমের বিচিত্র সংস্কৃতির পরিচয় পাওয়া যাবে।

‘তারা: দ্য লস্ট স্টার’ সিনেমাটি সিকিমের হলেও এর ভাষা নেপালি। এতে অভিনয় করেছেন সিকিমের শ্যাম শ্রী শেরপা ও কিরণ দাহাল। এ ছাড়াও আছেন দেওরাজ শেরপা, লুনিভা তুলাধর, শশীকলা প্রধান, সুস্মিতা ভুজেল, বসন্ত শর্মা, আনন্দ গুরুং, টিমোথি রাই প্রমুখ। সিনেমাটিতে বিনিয়োগ করেছেন সাবিত্রী ছেত্রী।

সিনেমাটি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত সিকিমের চিফ মিনিস্টার প্রেম সিং তামাং। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি লিখেছেন, ‘তারা’ সিনেমার নেপথ্যে থাকা প্রতিটি মানুষকে অভিনন্দন। কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির অভিষেক হওয়া একটা বড় অর্জন। এ ছাড়া এর মধ্য দিয়ে হিমালয় অঞ্চলের মানুষের জীবন ও সংস্কৃতির প্রচার হবে। এটা মূলত আমাদের সিনেমা নির্মাতা ও এর সঙ্গে যুক্ত সবার মেধা ও পরিশ্রমের ফল।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..