1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য থাকছে না রিজার্ভ ডে

  • আপডেট টাইম : বুধবার, ১৫ মে, ২০২৪
  • ২০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট ::টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ এর প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ২৬ জুন ওয়েস্ট ইন্ডিজের স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিটে, ত্রিনিদাদের তারুবায়। যেটা বাংলাদেশ সময় ২৭ জুন সকাল সাড়ে ৬টায়।

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে স্থানীয় সময় ২৮ জুন সকাল ১০টায়, গায়ানায়। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। ম্যাচ টাইমিংয়ের কারণে ভারত যদি সেমিফাইনালে ওঠে তাহলে খেলবে দ্বিতীয়টিতে। অর্থাৎ তাদের ম্যাচ শুরু হবে সকালে। টিভি রাইটসের কারণে ভারতীয় উপ-মহাদেশের বেশি দর্শক ধরার সুবিধার জন্য এভাবেই সূচি সাজিয়েছে আইসিসি।

এতে সমস্যা দাঁড়িয়েছে একটা। প্রথম সেমিফাইনালে রিজার্ভ ডে থাকলেও ভারতের (যদি সেমিতে ওঠে) খেলায় থাকবে না কোনো রিজার্ভ ডে। তার পরিবর্তে অতিরিক্ত ২৫০ মিনিট অর্থাৎ ৪ ঘণ্টাও বেশি সময় দেওয়া হবে। বৃষ্টি যদি ম্যাচে বাধা হয়ে দাঁড়ায় তাহলে অতিরিক্ত ৪ ঘণ্টার বেশি অপেক্ষা করা হবে খেলার জন্য।

মূলত পর পর দুদিন যাতে খেলতে না হয় সেজন্য দ্বিতীয় সেমিফাইনালে কোনো রিজার্ভ ডে রাখা হচ্ছে না। কারণ, দ্বিতীয় সেমিফাইনাল ও ফাইনালের মধ্যে গ্যাপ কেবল একদিনের। সেক্ষেত্রে দ্বিতীয় সেমিফাইনালে রিজার্ভ ডে রাখা হলে ফাইনালে ওঠা দলকে পরপর দুদিন খেলতে হবে।

এছাড়া সেমিফাইনালে আরও কিছু পরিবর্তন থাকছে। গ্রুপপর্বের ম্যাচের ক্ষেত্রে আবহাওয়াজনিত কারণে একটি ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দলকে কমপক্ষে পাঁচ ওভার ব্যাট করতে হবে ফল পেতে। কিন্তু সেমিফাইনালের ক্ষেত্রে কমপক্ষে ১০ ওভার ব্যাটিং করার সুযোগ পেলেই কেবল ফল নির্ধারিত হবে।

অবশ্য এমনটি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনালে ছিল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..