1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে, সাউথ ইষ্ট রিজিওনের উদ্যোগে মুক্তিযুদ্ধের চিত্র প্রদর্শনী ও ঈদ পূনর্মিলনী অনুষ্টিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ২২৫ বার পঠিত

নুরুল ইসলাম:  গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে সাউথ ইষ্ট রিজিওনের উদ্যোগে বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে বৃটেনের বিভিন্ন শহর থেকে আগত বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে মুক্তিযুদ্ধের প্রামাণ্য চিত্র প্রদর্শনী, উমুক্ত আলোচনা ও ঈদ পূনর্মিলনী ডিনারপার্টি অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে।
সংগঠনের সাউথ ইষ্ট রিজিয়নের কনভেনার কমিউনিটি নেতা হারুনুর রশীদের সভাপতিত্বে এবং গ্রেটার সিলেট কাউন্সিলের সাবেক চেয়ারপার্সন কমিউনিটি লিডার নুরুল ইসলাম মাহবুব ও সংগঠনের কো-কনভেনার বিশিষ্ট ব্যাবসায়ী জামাল হোসেনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন সাউথ ইষ্ট রিজিয়নের জয়েন্ট কনভেনার তাজুল ইসলাম ও সৈয়দ সায়েম করিম।


পূর্ব লন্ডনের মাইদা গ্রীল ব্যান্কুয়েটিং হলে গত সোমবার ২৭ শে মে সন্ধ্যায় অনুষ্ঠিত এই মিলনমেলায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার ব্যারিষ্টার সাইফ উদ্দিন খালেদ ,ক্যামডেন কাউন্সিলের সিভিক মেয়র সমতা খাতুন ,নিউহ্যাম কাউন্সিলের চেয়ার রহিমা রহমান, গ্রেটার সিলেট কাউন্সিলের সাবেক চেয়ারপার্সন ও প্যাট্রন বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ হাসনাত এম হোসেইন এমবিই, গ্রেটার সিলেট কাউন্সিলের সাবেক চেয়ারপার্সন ও প্যাট্রন কমিউনিটি ব্যক্তিত্ব কে এম আবু তাহের চৌধুরী, বিশিষ্ট রাজনীতিবিদ ও গ্রেটার সিলেট কাউন্সিলের ফাউন্ডার ট্রেজারার মাহিদুর রহমান, বর্ণবাদবিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক ও কমিউনিটি ব্যক্তিত্ব সিরাজ হক, রেডব্রিজ কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলার জোসনা ইসলাম, বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব জালাল উদ্দিন, কয়ছর এম আহমদ, আব্দুল আহাদ চৌধুরী, সাবেক কাউন্সিলর রাবিনা খান, গ্রেটার সিলেট কাউন্সিলের সাবেক সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল ক্বাইয়ুম কয়ছর, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা, বাংলাদেশ ক্যাটারাস এসোসিয়েশন এর প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যাবসায়ী অলি খান, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর সভাপতি মুহিবুর রহমান মুহিব,
বিসিসিআই এর ডাইরেক্টর শাহনুর আহমদ খান, গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে’র সেন্ট্রাল কমিটির কনভেনার কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর, কো-কনভেনর বিশিষ্ট ব্যবসায়ী মসুদ আহমদ, সদস্য সচিব ড. মুজিবুর রহমান, কাউন্সিলার আবু তালহা চৌধুরী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন, সেন্ট্রাল কমিটির জয়েন্ট কনভেনার বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার মাসুদ আহমদ চৌধুরী, কাউন্সিলার রিতা বেগম, কাউন্সিলার মুজিবুর রহমান জসিম, কাউন্সিলার শাহ মিয়া, কাউন্সিলার ব্যারিস্টার নুরুল ইসলাম জুনেদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের ট্রেজারার সালেহ আহমদ,চ্যানেল এস এর মৌলভাবাজারের হেড অব দি নিউজ খালেদ চৌধুরী,ইউকে বিসিএর সাবেক ট্রেজারার সাইদুর রহমান বিপুল, সাবেক কাউন্সিলার আমিনুর খাঁন সহ প্রমূখ।

সভায় বক্তারা গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে’র চ্যারিটি কার্যক্রম ও প্রবাসীদের ন্যায্য অধিকার আদায়ে বলিষ্ঠ ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। গ্রেটার সিলেটের নব-যাত্রাকে সাধুবাদ জানান এবং উত্তরোত্তর অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন । বক্তারা সিলেট আন্তর্জাতিক বিমান বন্দরের পূর্ণ সুযোগ সুবিধা চালুকরণ, পাওয়ার অব এটর্নি প্রদানে জটিলতা পরিহার, বিমানের ভাড়া কমানো সহ সর্বোপরি প্রবাসীদের হয়রানি বন্ধে বাংলাদেশ সরকারের কার্যকর উদ্যোগের জোর দাবি জানান। প্রবাসী বাংলাদেশীদের দাবী দাওয়া আদায়ের আন্দোলনে এ সংগঠণ অগ্রণী ভূমিকা পালন করবে বলে উপস্থিত নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন । অনুষ্ঠানে বক্তারা আরো বলেন যে পাওয়ার অব এটর্নি প্রদানে বাংলাদেশ হাইকমিশনকে বৃটিশ পাসপোর্টকে আইডি হিসাবে গণ্য করতে হবে এবং বাংলাদেশে প্রবাসীদের সহায় সম্পত্তি রক্ষাায় সরকারকে বিশেষ সেল গঠ করতে হবে।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত চিত্র প্রদর্শনী
গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কনভেনার বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্বে এবং বিশিষ্ট সাংবাদিক বিকুল চক্রবর্তীর ব্যবস্থাপনায়ও পরিচালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠান ফিতা কেটে উদ্বোধন করেন ক্যামডেন কাউন্সিলের মেয়র কাউন্সিলার সমতা খাতুন তার সাথে ছিলেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল ক্বাইউম কয়ছর, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা,ও সংগঠনের সাউথ ইষ্ট রিজিয়নের কনভেনার কমিউনিটি নেতা হারুনুর রশীদ সহ সকল অতিথিবৃন্দ। মেয়র কাউন্সিলার সমতা তাঁর বক্তব্যে বলেন তিনি মুক্তিযুদ্ধের এ ধরনের চিত্র প্রদর্শনী ব্রিটিশ মিউজিয়াম ও ব্রিটিশ লাইব্রেরীতে আয়োজনের সহযোগিতা করবেন। ফলে নতুন প্রজন্মের সন্তানরা বাংলাদেশের ইতিহাস জানতে পারবে।
ব্রিটেনের মেইনস্ট্রিম পলিটিকেল পার্টির নেতৃবৃন্দের পাশাপাশি কমিউনিটির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠানটি একটি মিলনমেলায় পরিণত হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে সভাপতি, সাবেক চেয়ারম্যান এমদাদ হোসেন টিপু, সাউথ ইস্ট রিজিওনের জয়েন্ট কনভেনর শিপার রেজাউল করিম, আব্দুর রহিম রঞ্জু, মেঘনা গ্রূপের ভাইস চেয়ারম্যান মোঃ জাকারিয়া, সেন্ট্রাল কমিটির সদস্য শাহ শাফি কাদির, সাউথ ইস্ট রিজিওনের জয়েন্ট কনভেনার তৌরিছ মিয়া, সাউথওয়েলসের সদস্য সচিব রকিবুর রহমান ও ট্রেজারার এ বি রুনেল সহ কমিউনিটির বিশিষ্টজনেরা । সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ খালেদ ইয়াহিয়া। ও দোয়া পরিচালনা করেন কুমিল্লার মুরাদ নগরের সোনাকান্দার পীর হাফেজ মাওলানা হাসান আহমদ।
মিলন মেলায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাপ্তাহিক সুরমার সাবেক সম্পাদক কবি আহমদ ময়েজ, বাংলাদেশ প্রতিদিনের আফজাল হোসেন,
ইউকে বিডি টিভির ভাইস চেয়ারম্যান শেখ নুরুল ইসলাম, পোগ্রাম ডিরেক্টর হেলেন ইসলাম,
জিবি নিউজের সম্পাদক রাকিব রুহেল, সাপ্তাহিক বাংলা পোষ্টের প্রতিষ্ঠাতা সম্পাদক ব্যারিষ্টার জিল্লুর রহমান, বিশিষ্ট সাংবাদিক জাকির হোসেন, বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি সৈয়দ মাহমুদ আলী ,মাওলানা রফিক আহমদ রফিক ,হাফেজ জিল্লুর রহমান চৌধুরী ,গোলাপগন্জ হেল্পিং হ্যাণ্ডের সভাপতি এমদাদুর রহমান টিপু ও সাধারণ সম্পাদক মাসুক আহমদ, মাহবুব আলী খান স্মৃতি সংসদের সভাপতি আহমদ সাদিক, বাংলাদেশ ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের সভাপতি এম এ মুকিত, বর্ণবাদ বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক আব্দুল মুকিত, সিলেটী অনলাইনের আমিনুর চৌধুরী, সাউথ ইস্ট রিজিওনের জয়েন্ট কনভেনর বেলাল হোসেন, বিশিষ্ট ব্যাবসায়ী ইসলাম উদ্দিন, জগন্নাথপুর এডুকেশন ট্রাস্টের ট্রাস্টি মিসবাহুজ্জামান সোহেল, সাউথ ইস্ট রিজিওনের জয়েন্ট কনভেনর খালেদ চৌধুরী, আলী হোসেন, মজিবুল ইসলাম আজু, আমির হোসেন, আব্দুল হাকিম, মইনুল ইসলাম, শেরওয়ান আলী, ব্যারিস্টার শাহনেওয়াজ, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের সহসভাপতি মিসবাহ উদ্দিন, সাবেক ট্রেজারার আজম খান, দক্ষিণ সুরমা ওয়েলফেয়ার এসোসিয়েশন এর ফখরুল ইসলাম বাদল, সাউথ ইস্ট রিজিওনের জয়েন্ট কনভেনর মোশাহিদ আলী, মজমিল আলী, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের জয়েন্ট ট্রেজারার নুরুজ্জামান নুরু, সাংস্কৃতিক সম্পাদক দৌলত মিয়া, তরুণ সংগঠক সেলিম আহমদ, বাবর চৌধুরী, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের সাবেক প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি মানিক মিয়া, ওয়াহিদ আলী, সাউথ ইস্ট রিজিওনের কনভেনিং কমিটির সদস্য আমিনা বেগম রুবি, আখতার পারভিন বেগম, মুহিদ উদ্দিন, শারুখ মিয়া, পারভেজ আহমেদ, শাহ ওয়াহাব জাহাঙ্গীর, শেখ ইসহাক, আহমেদ কায়সার কানন, রেজা আহমদ, ইমন তরফদার, ফয়েজ চৌধুরী, এনামুল হোসেন সুয়েব, শাহ হানিফুর রহমান, শেখ এস কে সালাম, রহুল আহমেদ,এনামুল হোসেন সুয়েব, শাহ হানিফুর রহমান, শেখ এস কে সালাম, রহুল আহমেদ,আব্দুল মালিক লোদি, রেডিং এর ব্যবসায়ী শাহজাহানুর রহমান, ক্রীড়া সংগঠক আব্দুল হামিদ ইউসুফ, বিশিষ্ট লেখক ও কলামিস্ট আজিজুল আম্বিয়া, বাংলাদেশ ক্যারাম সেন্টার ইউকে এর প্রতিষ্ঠাতা এ কে খান সুজা, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব আব্দুল হাবিব ইউসুফ, অমিত ভট্টাচার্য শান্ত , ইসমাইল হোসেন, বদরুল ইসলাম, কামরুল আই রাসেল, বদরুল হক মনসুর, ও সাংবাদিক রাসেল আহমেদ সহ কমিউনিটি এক্টিভিস্ট ও বিলেতের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
সভা শেষে বিলেতে ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির উন্নয়ন ও মানবতার কল্যাণে সবাইকে ঐক্যের বন্ধনে কাজ করাসহ মুসলিম উম্মার সূখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয় ।

সভায় গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের বেশ কিছু সদস্যরা পাঁচশত পাউন্ড পে করে লাইফ মেম্বার হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন । সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে গোটা ব্রিটেনজুড়ে লাইফ মেম্বার বাড়ানোর জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। সভায় বক্তারা বলেন গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে’র সাথে বিলেতের সুপরিচিত ও প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব রয়েছেন বিধায় এই সংগঠনের সফলতা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। তাই অনেকেই পাঁচশত পাউন্ড দিয়ে লাইফ মেম্বার হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করছেন।
সাউথ ইষ্ট রিজিওনাল আহবায়ক কমিটি গ্রেটার সিলেট কমিউনিটি ইস্ট লন্ডন ব্রাঞ্চ, এসেক্স ব্রাঞ্চ, মিডলসেক্স ব্রাঞ্চ, সেন্ট্রাল লন্ডন ব্রাঞ্চ, কেন্ট ব্রাঞ্চ, লুটন ব্রাঞ্চ ও বেডফোর্ড ব্রাঞ্চ কমিটি গঠন করার মাধ্যমে সংগঠনের আগামী দিনের কর্মকান্ডে আরও বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আগত নেতৃবৃন্দ আশাবাদ ব্যাক্ত করেছেন।।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..