1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কালো টাকা সাদা করার উদ্যোগ কেন, জানালেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ৩৭ বার পঠিত
অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যাংকিং চ্যানেলে টাকা ফিরিয়ে আনতে কালো টাকা সাদা করার সুযোগ রাখা হয়েছে বাজেটে। কমানো হয়েছে অনেক নিত্য ও জরুরি প্রয়োজনীয় জিনিসের দামও। 

শুক্রবার (৭ জুন) ছয় দফা দিবসের আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, একটি গোষ্ঠী রয়েছে তাদের কোনো কিছুতেই ভালো লাগে না। এই গোষ্ঠীর দিকে কান না দেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, তার দল ও সরকারের একমাত্র শক্তিই হচ্ছে দেশের জনগণ। এসময় দলীয় নেতা কর্মীদেরকে জনগণের পাশে থাকার নির্দেশও দেন তিনি। আলোচনা সভায় পাকিস্তানিদের বিভিন্ন সামরিক বেসামরিক ক্ষেত্রে বৈষম্যের চিত্র নতুন প্রজন্মের সামনে তুলে ধরেন আওয়ামী লীগ সভাপতি। তিনি জানান, কিছু নামীদামী নেতা থাকলেও একমাত্র বঙ্গবন্ধুকেই এই বৈষম্যের প্রতিবাদ করেছিলেন।বঙ্গবন্ধুকে হত্যার পর যারা রাষ্ট্রক্ষমতা দখল করেছিল তাদের দেশের চেয়ে পাকিস্তানের প্রতি এই দরদ ছিল বেশি। তাই বঙ্গবন্ধুর শাসন আমল ছাড়া এখন পর্যন্ত ৯ শতাংশ অর্থনৈতিক প্রবৃদ্ধির রেখা স্পর্শ করতে পারেনি বাংলাদেশ- যোগ করেন শেখ হাসিনা।এসময় রিজার্ভ কত আছে তার দিকে না তাকিয়ে মানুষের নিত্য প্রয়োজন মেটানোই ছিল সরকারের একমাত্র লক্ষ্য উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বিশ্বের নানান সংকটের ধাক্কা এখনো দেশের অর্থনীতিতে রয়েছে।সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতা বাড়ানোর পাশাপাশি সরকার নিম্ন আয়ের মানুষকে বিনামূল্যে খাবার দিচ্ছে। অস্বচ্ছ যারা তাদেরকে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করে সরকারের সহযোগিতা করছে বলেও জানান প্রধানমন্ত্রী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..