1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

বড়লেখায় ইউএনও’র উদ্যোগে চালু হল প্রবাসীদের ভ্যাকসিন নিবন্ধন সেবা দেশের প্রথম ভ্রাম্যমাণ কার্যক্রম

  • আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১২৫ বার পঠিত

আব্দুর রব, বড়লেখা : মৌলভীবাজারের সীমান্তবর্তী বড়লেখা উপজেলায় ইউনিয়ন পর্যায়ে চালু হলো দেশের প্রথম বিদেশগামীদের কোভিড-১৯ ভ্রাম্যমাণ ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম। রোববার দুপুরে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভার্চুয়ালী প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন। ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর এ উদ্যোগে উপজেলার কয়েক হাজার বিদেশগামী ৭০-৮০ কিলোমিটার দূরবর্তী জেলা সদরের জনশক্তি ও কর্মসংস্থান অফিসে গিয়ে নিবন্ধন কার্যক্রমের নানা ভোগান্তি থেকে রেহাই পেলেন। এখন তারা প্রায় ঘরে বসেই করোনা ভ্যাকসিনের নিবন্ধন করতে পারবেন। এদিন বেশ কয়েকজন প্রবাসী করোনা ভাইরাসের টিকার নিবন্ধন সম্পন্ন করেন। প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়ে প্রবাসীদের নিবন্ধন করা হবে বলে জানালের ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে ও ইউপি চেয়ারম্যান ময়নুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস। এছাড়াও বক্তব্য রাখেন নিবন্ধনকারী বিদেশগামী আব্দুল হাফিজ, শ্যামল বিশ্বাস, আবুল হোসেন, উদ্যোক্তা সাইফ রাসেল প্রমূখ।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান, বড়লেখা উপজেলাটি মৌলভীবাজার জেলার সীমান্তবর্তী একটি উপজেলা। জেলা সদর থেকে উপজেলা সদরের দূরত্ব ৭০ কিলোমিটার। এখানে ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। কোনো কোনো ইউনিয়ন থেকে জেলা সদর ৮০-৯০ কিলোমিটার দূরবর্তী। ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের প্রায় সকল দেশেই এই উপজেলার ব্যাপক বাসিন্দারা কর্মরত। বিদেশগামীদের এখান থেকে জেলা সদরে জনশক্তি ও কর্মসংস্থান অফিসে গিয়ে কোভিড-১৯ ভ্যাকসিনের নিবন্ধন করা বেশ ঝক্কি-ঝামেলার ও কষ্টসাধ্যের। প্রবাসীদের দূর্ভোগ ও কষ্ট লাঘব নিয়ে তিনি জেলা প্রশাসক ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর সাথে কথা বলেন। তাদের নির্দেশনায় উদ্যোক্তাদের নিয়ে টিম গঠন করেন। ইউনিয়ন পর্যায়ে ভ্রাম্যমাণ নিবন্ধন সেবা প্রদান কার্যক্রম চালু করেন। পুরো প্রক্রিয়াটি তিনি নিজেই মনিটরিং করছেন। জেলা সদর ব্যতিত দেশের এটিই একমাত্র উপজেলা যেখানে প্রবাসীরা প্রায় ঘরে বসেই নিবন্ধন করতে পারবেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..