1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বড়লেখায় ইউএনও’র উদ্যোগে চালু হল প্রবাসীদের ভ্যাকসিন নিবন্ধন সেবা দেশের প্রথম ভ্রাম্যমাণ কার্যক্রম

  • আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১৮৩ বার পঠিত

আব্দুর রব, বড়লেখা : মৌলভীবাজারের সীমান্তবর্তী বড়লেখা উপজেলায় ইউনিয়ন পর্যায়ে চালু হলো দেশের প্রথম বিদেশগামীদের কোভিড-১৯ ভ্রাম্যমাণ ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম। রোববার দুপুরে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভার্চুয়ালী প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন। ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর এ উদ্যোগে উপজেলার কয়েক হাজার বিদেশগামী ৭০-৮০ কিলোমিটার দূরবর্তী জেলা সদরের জনশক্তি ও কর্মসংস্থান অফিসে গিয়ে নিবন্ধন কার্যক্রমের নানা ভোগান্তি থেকে রেহাই পেলেন। এখন তারা প্রায় ঘরে বসেই করোনা ভ্যাকসিনের নিবন্ধন করতে পারবেন। এদিন বেশ কয়েকজন প্রবাসী করোনা ভাইরাসের টিকার নিবন্ধন সম্পন্ন করেন। প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়ে প্রবাসীদের নিবন্ধন করা হবে বলে জানালের ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে ও ইউপি চেয়ারম্যান ময়নুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস। এছাড়াও বক্তব্য রাখেন নিবন্ধনকারী বিদেশগামী আব্দুল হাফিজ, শ্যামল বিশ্বাস, আবুল হোসেন, উদ্যোক্তা সাইফ রাসেল প্রমূখ।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান, বড়লেখা উপজেলাটি মৌলভীবাজার জেলার সীমান্তবর্তী একটি উপজেলা। জেলা সদর থেকে উপজেলা সদরের দূরত্ব ৭০ কিলোমিটার। এখানে ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। কোনো কোনো ইউনিয়ন থেকে জেলা সদর ৮০-৯০ কিলোমিটার দূরবর্তী। ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের প্রায় সকল দেশেই এই উপজেলার ব্যাপক বাসিন্দারা কর্মরত। বিদেশগামীদের এখান থেকে জেলা সদরে জনশক্তি ও কর্মসংস্থান অফিসে গিয়ে কোভিড-১৯ ভ্যাকসিনের নিবন্ধন করা বেশ ঝক্কি-ঝামেলার ও কষ্টসাধ্যের। প্রবাসীদের দূর্ভোগ ও কষ্ট লাঘব নিয়ে তিনি জেলা প্রশাসক ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর সাথে কথা বলেন। তাদের নির্দেশনায় উদ্যোক্তাদের নিয়ে টিম গঠন করেন। ইউনিয়ন পর্যায়ে ভ্রাম্যমাণ নিবন্ধন সেবা প্রদান কার্যক্রম চালু করেন। পুরো প্রক্রিয়াটি তিনি নিজেই মনিটরিং করছেন। জেলা সদর ব্যতিত দেশের এটিই একমাত্র উপজেলা যেখানে প্রবাসীরা প্রায় ঘরে বসেই নিবন্ধন করতে পারবেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..