1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে উৎসবমুখর পরিবেশে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৯৬ বার পঠিত

সালেহ আহমদ :: স্মার্ট তরুণ্যে, বাঁচাবে অরণ্য এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে জেলা ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জুন) সকাল সাড়ে নয়টায় মৌলভীবাজার সরকারি কলেজে জাতীয় সংগীতের মাধ্যমে সাসটেনেইবল ফরেস্ট এন্ড লাইভলিহুড (এসইউএফএএল) প্রকল্পের আওতায় এই প্রতিযোগিতার আয়োজন করে বন অধিদপ্তর।

উদ্বোধনী পর্বে মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দেবাশীষ চন্দ্র দেবনাথ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ও আরপি নিউজের সম্পাদক কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান, জেলা ফরেস্টার নন্দলাল বৈদ্য, মৌলভীবাজার সামাজিক বনায়ন ও নার্সারি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা চাম্পালাল বৈদ্য, মৌলভীবাজার এসএফএনটিসি অমরেশ আচার্য, দৈনিক ডেসটিনি পত্রিকার মৌলভীবাজার প্রতিনিধি রিপন কান্তি ধর সহ ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াডের ভলান্টিয়াররা উপস্থিত ছিলেন।

বন্যপ্রাণী, বন, জীব ও জীবিকা প্রয়োজনীয়তা ও গুরুত্ব এই বিষয়ে ৬ষ্ট শ্রেণি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে ওয়াইল্ড লাইফ অলিম্পিয়াড এর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উৎসবমুখর আয়োজনে প্রথমবারের মতো এ অলিম্পিয়াডে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত ৬৩৩ জন শিক্ষার্থী দুইটি ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতার উদ্বোধনী পর্ব শেষে সকাল ১০টায় ত্রিশ মিনিটের পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। এদের মধ্য থেকে দুই ক্যাটাগরীর তিনজন করে মোট ছয়জন জুলাইয়ে ঢাকায় অনুষ্ঠিত অলিম্পিয়াডের জাতীয় পর্বে অংশ নিবে।

ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড সম্পর্কে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ও আরপি নিউজের সম্পাদক কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান জানান, বন্যপ্রাণী ও বাস্তুতন্ত্র রক্ষা করা এখন কেবল দরকারই নয় বরং অপরিহার্য হয়ে পড়েছে। তাই সব পেশার মানুষের এগিয়ে আসার পাশাপাশি শিক্ষার্থীদের সচেতন করতে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অলিম্পিয়াডের আয়োজনে যারা অংশ নিচ্ছে তাঁরা উদীয়মান, উদ্যোমী ও সংস্কৃতিমনা। তাঁদের হাত ধরেই রচিত হবে আগামীর বাংলাদেশের ইতিহাস। আগামীর বাংলাদেশ হয়ে উঠবে সবুজে পরিপূর্ণ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..