1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইংল্যান্ডকে বিদায় করার কৌশল নিলে নিষেধাজ্ঞার শঙ্কায় অজি অধিনায়ক

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ৩৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বিশ্বকাপে তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ফলে অজিদের শেষ আটও নিশ্চিত হয়েছে আগেই। একই গ্রুপ থেকে শেষ আটে যাওয়ার সুযোগ রয়েছে স্কটল্যান্ড-ইংল্যান্ড এই দুই দলের যে কোনো একটির। তবে ইংলিশদের গ্রুপ পর্ব থেকেই বিদায় করে দিতে পারে অস্ট্রেলিয়ার ধীরে খেলার কৌশল।

বি গ্রুপে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সবার আগে সুপার এইট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। এই গ্রুপে নামিবিয়া এবং ওমানের আর শেষ আটে যাওয়ার সুযোগ নেই। এদিকে শেষ আটে ওঠার দৌড়ে এগিয়ে আছে স্কটল্যান্ডই। স্কটিশদের বর্তমান পয়েন্ট ৫, আর নিজেদের সবশেষ দুই ম্যাচে যদি ইংলিশরা জয় পায় তাহলে তাদেরও পয়েন্টও হবে ৫। তখন নেট রান রেটের হিসেবেই শেষ আট নির্ধারিত হবে।

এদিকে নেট রান রেটে ইংল্যান্ডের চেয়ে বেশি এগিয়েই আছে স্কটল্যান্ড। স্কটল্যান্ডের রান রেট এখন +২.১৬৪ যেখানে ইংলিশদের রান রেট -১.৮০০। তাই শুধু যে জিতলেই হবে তাই নয়, জস বাটলারদের শেষ ম্যাচ দুইটি জিততে হবে বড় ব্যবধানে যেন স্কল্যান্ডকে টপকে যেতে পারে।

এদিকে স্কটল্যান্ড নিজেদের শেষ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। এদিকে শেষ ম্যাচে স্কটিশরা জিততে না পারলেও অজিদের বিপক্ষে একটি নির্দিষ্ট ব্যবধানে হারলেও রান রেটে ইংলিশদের টপকে শেষ আটে চলে যেতে পারে। এদিকে স্কটিশদের বিপক্ষে অস্ট্রেলিয়ার শেষ ম্যাচটিও কেবলই নিয়মরক্ষার।

তাই মিচেল মার্শদের সামনে সুযোগ আছে ইচ্ছাকৃতভাবে জয়ের ব্যবধান কমিয়ে আনার। এমন ইঙ্গিতই দিয়েছেন অজিদের পেসার জশ হ্যাজলউড। তিনি বলেন, ‘এই টুর্নামেন্টের কোনো না কোনো পর্যায়ে হয়তো ইংল্যান্ডের মুখোমুখি হতে হবে…নিজেদের দিনে তারা অন্যতম সেরা দলগুলোর একটি। টি–টোয়েন্টিতে তাদের বিপক্ষে আমরা ভুগেছিও। তাই টুর্নামেন্ট থেকে তাদের বিদায় করাটা আমাদের জন্য তো ভালো বটেই, সম্ভবত অন্যদের জন্যও।’

অজি এই পেসার বলেন, ‘ব্যাপারটা মজার হবে। দল হিসেবে আমরা মনে হয় না এর আগে এমন অবস্থানে পড়েছি। তাই ব্যাপারটা নিয়ে আলোচনা হোক বা না–হোক, আমরা আজ রাতের (অ্যান্টিগার স্থানীয় সময়) মতোই খেলার চেষ্টা করব। এটা অবশ্য আমার ওপর নয়, বাকিদের ওপর নির্ভর করছে।’

তবে এমন কাজ করলে, অর্থাৎ ইচ্ছাকৃতভাবে এমন কোউশল গ্রহণ করে অন্য দলের অবস্থানে প্রভাব ফেলার চেষ্টা করলে আইসিসির নিয়াম্নুযায়ী তা অপরাধ হিসেবেই গণ্য হয়। এর ফলে শাস্তিও পেতে পারেন অজিদের অধিনায়ক মিচেল মার্শ। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়া ইচ্ছাকৃতভাবে এভাবে খেললে তা অজি অধিনায়ক মার্শের লেভেল-২ অপরাধ হিসেবে গণ্য হতে পারে। ফলে অপরাধের মাত্রার উপর বিবেচনা করে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা সহ চারটি ডিমেরিট পয়েন্ট এবং দুই ম্যাচের জন্য নিষিদ্ধও হতে পারেন মার্শ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..