1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এবার ভিয়েতনাম সফরে পুতিন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪
  • ৪২ বার পঠিত

 

ডেস্ক রিপোর্ট :: উত্তর কোরিয়ায় সফর শেষে ভিয়েতনামের রাজধানী হ্যানয় পৌঁছেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তবে যুক্তরাষ্ট্র এই সফরের সমালোচনা করেছে। কারণ সফরের মাধ্যমে পুতিনকে ইউক্রেনে হামলার চালানোর ক্ষেত্রে আরও প্রভাবিত করবে। খবর বিবিসি

রাশিয়ার সঙ্গে ঐতিহাসিক সম্পর্কের গুরুত্ব এখনও মনে রেখেছে ভিয়েতনাম। যদিও দেশটি ইউরোপ ও আমেরিকান সঙ্গে সম্পর্ক উন্নয়নের চেষ্টা চালাচ্ছে।

ভিয়েতনামে এটা পুতিনের পঞ্চম সফর। সফরে তার সঙ্গে উচ্চপর্যায়ের একটি রুশ প্রতিনিধিদল রয়েছে। তারা ভিয়েতনামের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে। বৈঠকে তারা উভয় দেশের আঞ্চলিক বিষয় নিয়ে কথা বলবে।

এর আগে স্থানীয় সময় গতকাল বুধবার একটি উড়োজাহাজে করে দুই দিনের সফরে উত্তর কোরিয়ার যান পুতিন। তাকে বহনকারী উড়োজাহাজের পাহারায় অন্তত একটি যুদ্ধবিমান ছিল। বিমানবন্দরে পুতিনকে স্বাগত জানান উত্তর কোরীয় নেতা কিম জং–উন। ২৪ বছর পর উত্তর কোরিয়া সফর করলেন পুতিন। পুতিনকে গার্ড অব অনারসহ জমকালো লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়।

উত্তর কোরিয়া সফরে পুতিন কৌশলগত প্রতিরক্ষাসহ কিছু চুক্তিতে স্বাক্ষর করেছেন। উত্তর কোরিয়ার নেতা কিম জং–উনের সঙ্গে তিনি একান্ত বৈঠক ও দ্বিপক্ষীয় আলোচনায় অংশ নেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..