1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুলাউড়া হর্টিকালচার সেন্টার প্লাবিত হওয়ায় অর্ধ লক্ষাধিক চারা মাতৃবাগান নিমজ্জিত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ১৬৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: হাসান আল মাহমুদ রাজু – ভারী বর্ষণ উজানের ঢলে হাকালুকি হাওরের প্লাবিত পানিতে কুলাউড়া উপজেলার হর্টিকালচার সেন্টারে অর্ধ লক্ষাধিক চারা এবং মাতৃবাগান বন্যায় নিমজ্জিত রয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, কুলাউড়া হর্টিকালচার সেন্টার বন্যার পানিতে তলিয়ে রয়েছে।টানা বৃষ্টি আর উজানের ঢলে কুলাউড়া উপজেলার প্রায় ২০০ এর অধিক গ্রাম প্লাবিত রয়েছে।কুলাউড়া পৌরসভা ও উপজেলা পরিষদ এলাকা এখনো বন্যার পানিতে তলিয়ে রয়েছে।যার জন্য হর্টিকালচার সেন্টারে প্লাবিত পানির প্রভাব পরেছে যার ফলে হর্টিকালচার সেন্টারে প্রায় ৫০ হাজার চারা নিমজ্জিত রয়েছে। প্রায় ১৫ হাজারের মত চারা ক্ষতিগ্রস্ত হয়।বিশেষ করে ৩০০ টি আনারসের চারা,২ টি লেবুমতি বাগান,৫৭ টি ভাতালেবুর চারা সহ ফুল বাগান সবজি বাগান নষ্ট হয়েছে।কুলাউড়া হর্টিকালচার সেন্টেরে প্রায় ১০১ প্রজাতির চারা রয়েছে যা এর মধ্যে অনেক বিদেশি চারা রয়েছে।

এ বিষয়ে হর্টিকালচার সেন্টারের বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত নিয়ে হর্টিকালচার সেন্টারের উপসহকারী উদ্যান অফিসার আলামিন বলেন গত ১৯ জুন থেকে আমরা পানিতে প্লাবিত রয়েছি দারনা করছি প্রায় ২৫ হাজার চারার মত ক্ষতিগ্রস্ত হবে এর মধ্যে প্রায় ১২ থেকে ১৫ হাজার মত চারা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং আমরা চারা গুলো রিকোবারি করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু দেখা যাচ্ছে দফায় দফায় বৃষ্টি হওয়ার কারনে আমাদের কার্যক্রম ব্যাহত হচ্ছে যার কারনে আমরা কোন বাবেই রিকোভারি করতে পাচ্ছি না।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..