1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কোটা আন্দোলন : আজ ‘ব্লকেড’ নেই, চলবে ছাত্র ধর্মঘট

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪
  • ২৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: চলমান কোটা সংস্কার আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। গতকাল দ্বিতীয় দিনের ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারীরা। মঙ্গলবার (৯ জুলাই) অনলাইন ও অফলাইনে জনসংযোগ করবে তারা। আগামীকাল বুধবার পূর্ণদিবস সর্বাত্মক ব্লকেড পালনের ঘোষণা দিয়েছে শিক্ষার্থীদের এই প্ল্যাটফর্ম।

কোটাবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম সোমবার রাতে কর্মসূচি ঘোষণা করে বলেন, অর্ধবেলা নয়, এরপর আমরা সর্বাত্মক ব্লকেডের পরিকল্পনা ও প্রস্তুতি নিচ্ছি। মঙ্গলবার রাস্তা ব্লকেডের আওতামুক্ত থাকবে। তিনি জানান, আজ ব্লকেড না থাকলেও ছাত্র ধর্মঘট ও ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি চলবে।

এর আগে, দ্বিতীয়দিনের মতো সোমবারও ব্লকেড কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। তারা গতকাল বিকেল সোয়া ৪টা থেকে টানা ৫ ঘণ্টা রাজধানীর বিভিন্ন মোড় অবরোধ করে রাখে। এ সময় এসব সড়কে যান চলাচল বন্ধ ছিল।

কোটা আন্দোলনের প্লাটফর্মটি থেকে দাবি তোলা হয়েছে, সরকারি চাকরিতে সব গ্রেডে সকল প্রকার অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লেখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে নূন্যতম পর্যায়ে এনে সংসদে আইন পাশ করে কোটা পদ্ধতিকে সংশোধন করতে হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..