1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বড়লেখায় এডিসি’র মুজিব শতবর্ষের দুর্যোগ সহনীয় পাকা ঘর পরিদর্শন

  • আপডেট টাইম : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ২৪১ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি :  বড়লেখায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভুমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণীর পরিবার পুনর্বাসনে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ১ম ও ২য় পর্যায়ে নির্মিত পাকা ঘরগুলো বুধবার দুপুরে সরেজমিনে পরিদর্শন করেছেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মো. মেহেদী হাসান। এসময় তিনি ঘরগুলোর ছোটখাটো ত্রুটিগুলো দ্রুত মেরামতের জন্য প্রকল্প বাস্তবায়নে নিয়োজিতদের নির্দেশ দেন।

এদিন উপজেলা প্রশাসন কর্তৃক গঠিত ৩ সদস্যের একটি তদন্ত কমিটি মুজিব শতবর্ষের ১ম ও ২য় পর্যায়ের গৃহনির্মাণ প্রকল্প পরিদর্শন করেন। পরিদর্শনকালে সহকারী কমিশনার (ভুমি) নূসরাত লায়লা নীরা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) মইন উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, প্রমূখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে বড়লেখা উপজেলার ভুমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণীর পরিবার পুনর্বাসনে গৃহ নির্মাণ প্রকল্পের ১ম পর্যায়ে উপজেলা প্রশাসন দুই শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক আশ্রয়হীন হতদরিদ্র ৫০ পরিবারকে একক পাকা ঘর নির্মাণ করে দিয়েছে। এরমধ্যে উপজেলার উত্তর শাহবাজপুরে ১৬টি, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে ১৮টি, বড়লেখা সদর ইউনিয়নে ১০টি, দক্ষিণ শাহবাজপুরে ৩টি ও দক্ষিণ ভাগ উত্তর ইউনিয়নে ৩টি ঘর রয়েছে। মার্চের দ্বিতীয় সপ্তাহে নির্মিত সরকারী ঘরগুলো উপজেলা প্রশাসন উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করেছে। এদিকে প্রকল্পের ২য় পর্যায়ে আরো ১৫০টি ঘরের মধ্যে ১০৫টির নির্মাণ কাজ শতভাগ সম্পন্ন করে আশ্রয়হীনদের বুঝিয়ে দেওয়া হয়েছে। অবশিষ্ট ৪৫টির নির্মাণ কাজ অসম্পুর্ণ রয়েছে।

পরিদর্শন শেষে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মো. মেহেদী হাসান সাংবাদিকদের জানান, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী তিনি বড়লেখায় ১ম ও ২য় পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের নির্মিত দুর্যোগ সহনীয় গৃহসমুহ পরিদর্শন করেছি। পরিদর্শন কালিন সময়ে নির্মিত গৃহসমুহ গুনগত মানসম্পন্ন বলে মনে হয়েছে। ২/১ জায়গায় ফিনিশিংয়ে অতি সামান্য ত্রুটি পাওয়া যায়, এগুলো দ্রুত মেরামত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..