1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রথমবার কানের লালগালিচায় বাংলাদেশ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ২০৫ বার পঠিত

বিনোদন ডেস্ক :: বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসব। উৎসবে বাংলাদেশের আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি আঁ সার্তে রিগায় নির্বাচিত হয়েছে। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। এই সিনেমার মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে প্রথম কোনো সিনেমা কান উৎসবে অফিসিয়াল সিলেকশনে আঁ সার্তে রিগায় স্থান পেলো।

বুধবার (৭ জুলাই০ বাংলাদেশ সময় বেলা ৩টার দিকে কানের পালে দো ফেস্টিভ্যাল ভবন থেকে কথা বলেন বাঁধন। এই অভিনেত্রী জানান, তারা লাল গালিচায় ফটোশুটে অংশ নিয়েছেন। টিমে ছিলেন মোট ৮ জন।

বিকেল সোয়া তিনটায় সিনেমাটির প্রিমিয়ার শুরু হয়। দর্শক সারিতে পাশাপাশি বসে টিমের সবাই সিনেমা উপভোগ করেছেন। এই বিভাগে প্রথম ও দ্বিতীয় সিনেমার জন্য বিশ্বের তরুণ নির্মাতাদের জায়গা করে দেয় কান। এবং অবশ্যই সিনেমাগুলোতে কিছু বিশেষত্ব থাকতে হয়। যেমনটি রয়েছে রেহানা মরিয়ম নূর-এ। এই সিনেমায় পরিচালক চলমান জীবনের অভিজ্ঞতা দেখাতে চেয়েছেন।

সাদ ২০১৬ সালে ‘লাইভ ফ্রম ঢাকা’ চলচ্চিত্র নির্মাণ করেন। ‘রেহানা মরিয়ম নূর’ তার দ্বিতীয় সিনেমা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..