1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

প্রথমবার কানের লালগালিচায় বাংলাদেশ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১০১ বার পঠিত

বিনোদন ডেস্ক :: বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসব। উৎসবে বাংলাদেশের আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি আঁ সার্তে রিগায় নির্বাচিত হয়েছে। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। এই সিনেমার মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে প্রথম কোনো সিনেমা কান উৎসবে অফিসিয়াল সিলেকশনে আঁ সার্তে রিগায় স্থান পেলো।

বুধবার (৭ জুলাই০ বাংলাদেশ সময় বেলা ৩টার দিকে কানের পালে দো ফেস্টিভ্যাল ভবন থেকে কথা বলেন বাঁধন। এই অভিনেত্রী জানান, তারা লাল গালিচায় ফটোশুটে অংশ নিয়েছেন। টিমে ছিলেন মোট ৮ জন।

বিকেল সোয়া তিনটায় সিনেমাটির প্রিমিয়ার শুরু হয়। দর্শক সারিতে পাশাপাশি বসে টিমের সবাই সিনেমা উপভোগ করেছেন। এই বিভাগে প্রথম ও দ্বিতীয় সিনেমার জন্য বিশ্বের তরুণ নির্মাতাদের জায়গা করে দেয় কান। এবং অবশ্যই সিনেমাগুলোতে কিছু বিশেষত্ব থাকতে হয়। যেমনটি রয়েছে রেহানা মরিয়ম নূর-এ। এই সিনেমায় পরিচালক চলমান জীবনের অভিজ্ঞতা দেখাতে চেয়েছেন।

সাদ ২০১৬ সালে ‘লাইভ ফ্রম ঢাকা’ চলচ্চিত্র নির্মাণ করেন। ‘রেহানা মরিয়ম নূর’ তার দ্বিতীয় সিনেমা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..