1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

আজ করোনায় মৌলভীবাজারসহ সিলেট বিভাগে আরো মৃত্যু-৫, শনাক্ত ৫৪০জন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ২৬৩ বার পঠিত

বিশেষ প্রতিবেদক: মৌলভীবাজারসহ সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৩৪ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৫৪০ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ২১২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৬৯ জন করোনা আক্রান্ত রোগী। মঙ্গলবার (১৩ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৫৪০ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩০ হাজার ৪৫৮ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৫১৮ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৩৯৯ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ২৮৬ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৮১৬ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৪৩৯ জন।গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৫৪০ জন করোনা আক্রান্ত রোগীর ২৪১ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ২৫ জন, হবিগঞ্জের ৭৬ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ১২৫ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭৩ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৯ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৪ জন, সুনামগঞ্জে ১ জন, হবিগঞ্জে ১৩ জন, মৌলভীবাজার জেয়ায় ৬ হাসপাতালে ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৭৪ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৮৪ জন, সুনামগঞ্জে ৪১ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ৪২ জন ভর্তি রয়েছেন।একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ২১২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ১৬২ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ১৫ জন সুনামগঞ্জ জেলার, ২২ জন হবিগঞ্জের ও ১৩ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৫ হাজার ৩৭৭ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৪২২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯২০ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১৯০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৮৪৫ জন।সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন রোগী। যাদের ৪ জন সিলেট ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫৩৪ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৩০ জন, সুনামগঞ্জে ৩৯ জন, হবিগঞ্জে ২৪ জন, মৌলভীবাজারের ৪০ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে জেলা ভিত্তিক সিলেটে ১৮, সুনামগঞ্জে ২৭, হবিগঞ্জে ১৩ ও মৌলভীবাজারে ১৮ জন রয়েছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ২১৮ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..