1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সুন্দরবনের খাল থেকে মৃত ডলফিন উদ্ধার

  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ২২০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বনরক্ষীরা একটি মৃত ডলফিন উদ্ধার করেছেন। আজ শনিবার (১৭জুলাই) দুপুরে রেঞ্জ অফিসের সামনে শরণখোলা-বগী ভারাণী খাল থেকে এটি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্ত্রী ডলফিনটি শুশুক প্রজাতির বলে বনবিভাগ জানিয়েছে। এর আগে গত মার্চ ও জুনে দুটি মৃত ডলফিন একই ভাবে সুন্দরবন থেকে ভেসে লোকালয়ে চলে আসে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, দুপুর আড়াইটার দিকে রেঞ্জ অফিসের অপর পারে (উত্তর পার) প্রাইমারী স্কুলের সামনে শরণখোলা-বগী ভারাণী খালে একটি মৃত ডলফিন ভেসে আসার খবর দেয় স্থানীয়রা। পরে সেটি উদ্ধার করে রেঞ্জ অফিসে আনা হয়।

এসিএফ জয়নাল আবেদীন জানান, ডলফিনটি শুশুক প্রজাতির। এর শরীরে কোনো ক্ষতচিহ্ন পাওয়া যায়নি। স্ত্রী ডলফিনটির বয়স প্রায় আড়াই বছর। কমপক্ষে তিন দিন আগে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। নমুনা সংগ্রহ করে রেঞ্জ অফিস চত্বরে মাটিচাপা দেওয়া হয়েছে ডলফিনটি। এর আগে গত চার মাসের ব্যবধানে আরও দুটি মৃত ডলফিন সুন্দরবন থেকে ভেসে আসে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..