1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

সরকারী বিধি নিষেধ মেনে চলুন- নিজে বাচুন, অন্যকে করোনার হাত থেকে বাচান

  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ২১১ বার পঠিত

স্টাফ রিপোটার: আজ মৌলভীবাজারে কাঁচাবাজার,মুদি দোকান,মাছের বাজার কাপড়ের শর্পিং মহল, মার্কেটসহ ছোট বড় কাপড়ের দোকান গুলোতে যে হারে বাড়ছে মানুষের আনাগোনা। আজ দেশের বেশির ভাগ জায়গায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ। বাড়ছে প্রাণহানির ও আক্রান্তেও সংখ্যাও। উদ্ভূত পরিস্থিতিতে ঈদের কেনাকাটায় হুমরি খেয়ে রাস্তায় ও দোকান পাঠে বের হয়েছেন কোমলতি শিশুকে নিয়ে নারী-পুরুষরা। ঈদকে সামনে রেখে সবকিছু বিবেচনা করে চলাফেরার ওপর বিধিনিষেধ শিথিল করতে হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করে চলতে হবে। তবুও মানুষ নিজে ও অপরকে রক্ষার কথা চিন্তা না করেই ঘর থেকে হুমরি খেয়ে বের হয়েছেন।

গত ১৬জুলাই থেকে কিন্তু বেশির ভাগ এলাকায়ই স্বাস্থ্যবিধি মানতে চাইছে না মানুষ। মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাস সারাদেশে আরও ২০৪জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭হাজার ৬৬৯জনে। ২৪ঘণ্টায় মৃত ২০৪ জনের মধ্যে পুরুষ ১২৫ ও নারী ৭৯জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৬১জন,বেসরকারি হাসপাতালে ৪১জন এবং বাড়িতে দুইজন মারা যান।
একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও আট হাজার ৪৮৯জন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০লাখ ৯২হাজার ৪১১জনে।

সে অনুপাতে মৌলভীবাজারে মারাত্বক আকার ধারন করতে পারে বলে মন্তব্য করেছেন অনেকে। মৌলভীবাজার জেলার গ্রামগজ্ঞের ব্যবসা প্রতিষ্ঠান,হাটবাজার,শপিং মল, হোটেল-রেস্তোরাঁ ও চায়ের দোকানে বেড়েই চলেছে মাস্কবিহীন,গাদাগদি আনাগোনা স্বাস্থ্যবিধির উদাসীনতা দেখা গেছে।

প্রতিদিনই যে হারে বাড়ছে করোনায় মৃত্যু ও আক্তন্তের সংখ্য। বিধায় সরকারের বিধি নিষেধ মেনে চলুন, নিজে বাচুন, অন্যকে বাচাতে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান সচেতন মহল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..