1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সরকারী বিধি নিষেধ মেনে চলুন- নিজে বাচুন, অন্যকে করোনার হাত থেকে বাচান

  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ২৬৮ বার পঠিত

স্টাফ রিপোটার: আজ মৌলভীবাজারে কাঁচাবাজার,মুদি দোকান,মাছের বাজার কাপড়ের শর্পিং মহল, মার্কেটসহ ছোট বড় কাপড়ের দোকান গুলোতে যে হারে বাড়ছে মানুষের আনাগোনা। আজ দেশের বেশির ভাগ জায়গায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ। বাড়ছে প্রাণহানির ও আক্রান্তেও সংখ্যাও। উদ্ভূত পরিস্থিতিতে ঈদের কেনাকাটায় হুমরি খেয়ে রাস্তায় ও দোকান পাঠে বের হয়েছেন কোমলতি শিশুকে নিয়ে নারী-পুরুষরা। ঈদকে সামনে রেখে সবকিছু বিবেচনা করে চলাফেরার ওপর বিধিনিষেধ শিথিল করতে হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করে চলতে হবে। তবুও মানুষ নিজে ও অপরকে রক্ষার কথা চিন্তা না করেই ঘর থেকে হুমরি খেয়ে বের হয়েছেন।

গত ১৬জুলাই থেকে কিন্তু বেশির ভাগ এলাকায়ই স্বাস্থ্যবিধি মানতে চাইছে না মানুষ। মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাস সারাদেশে আরও ২০৪জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭হাজার ৬৬৯জনে। ২৪ঘণ্টায় মৃত ২০৪ জনের মধ্যে পুরুষ ১২৫ ও নারী ৭৯জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৬১জন,বেসরকারি হাসপাতালে ৪১জন এবং বাড়িতে দুইজন মারা যান।
একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও আট হাজার ৪৮৯জন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০লাখ ৯২হাজার ৪১১জনে।

সে অনুপাতে মৌলভীবাজারে মারাত্বক আকার ধারন করতে পারে বলে মন্তব্য করেছেন অনেকে। মৌলভীবাজার জেলার গ্রামগজ্ঞের ব্যবসা প্রতিষ্ঠান,হাটবাজার,শপিং মল, হোটেল-রেস্তোরাঁ ও চায়ের দোকানে বেড়েই চলেছে মাস্কবিহীন,গাদাগদি আনাগোনা স্বাস্থ্যবিধির উদাসীনতা দেখা গেছে।

প্রতিদিনই যে হারে বাড়ছে করোনায় মৃত্যু ও আক্তন্তের সংখ্য। বিধায় সরকারের বিধি নিষেধ মেনে চলুন, নিজে বাচুন, অন্যকে বাচাতে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান সচেতন মহল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..