1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাজনগরর ঘরে ঘরে জ্বর সর্দি কাশির প্রাদুর্ভাব কোভিড টেস্ট করাতে নেই আগ্রহ স্বাস্থ্যবিধি উদাও

  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ২৯০ বার পঠিত

রাজনগর প্রতিনিধি: সম্প্রতি মৌলভীবাজারের রাজনগরে ঘরে ঘরে ব্যাপকভাবে শিশুসহ নানা বয়সী মানুষ জ্বর, সর্দি, কাশি ও নিউমোনিয়ায় আক্রান্ত। এসব রোগ করোনার উপসর্গ জেনেও মানুষ কোয়ারেন্টিন ভীতির কারণে কেউই কোভিড টেস্ট করাতে আগ্রহী নন। এদিকে কঠোর লকডাউন শিথিল হওয়ার পর স্বাস্থবিধি উদাও হয়ে গেছে ফলে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণের হার।
উপজেলা স্বাস্থ বিভাগ সূত্রে জানা যায়,
আউটডোরে প্রতিদিন শিশুসহ ভিন্ন বয়সী নারী পুরুষ জ্বর, সর্দি, কাশি আক্রান্ত শত শত রোগী ডাক্তারের ব্যবস্থাপত্র নিয়ে চলে যান। পরীক্ষা- নিরীক্ষা করাতে আগ্রহী না হওয়ায় নিশ্চিত হওয়া যাচ্ছে না তারা করোনা আক্রান্ত কিনা
এদিকে লকডাউন শিথিল হওয়ার পর স্বাস্থ্যবিধি মেনে চলছেন না কেউ কেউ মাস্ক থুতনিতে ঘুলিয়ে রাখলেও আবার অনেকে মাস্ক পরিধান বেমালুম ভুলে গেছেন। তাদের আচরণ দেখে মনে হয় করোনা নিয়ে কোনো মাথাব্যথা নেই। করোনা ভাইরাসের এসব লক্ষণ নিয়েই মানুষ বাহিরে ঘুরাঘুরি করছেন। এলাকার সচেতন মহল মনে করেন মানুষের অসচেতনতার কারণে বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। তদুপরি সুস্পষ্ট করোনার লক্ষণ থাকা সত্ত্বেও কেউ করোনা টেস্ট করাতে আগ্রহী নন। মানুষের অসাবধানতা স্বাস্থ্যবিধি না নামা নিয়মিত মাস্ক পরিধান না করার কারণে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বর্নালী দাস বলেন হাসপাতালের আউটডোরে করোনার উপসর্গ নিয়ে আসা রোগীদের আমরা নমুনা পরিক্ষা করাতে বলি ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে থাকি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..