1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

সিলেট বিভাগে ৪৪৫করোনা রোগী শনাক্তের দিন ৫ প্রাণহানি

  • আপডেট টাইম : বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ২২০ বার পঠিত

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৯৪ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৪৪৫ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ২৩৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৭ জন করোনা আক্রান্ত রোগী। ২১ জুলাই সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৪৫ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৩০৫জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ১৯২ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৮১৯ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৮৮৯ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৫৪১ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৮৬৪ জন।গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৪৪৫ জন করোনা আক্রান্ত রোগীর ১৭৭ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৭০ জন, হবিগঞ্জের ২৮ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ১০৬ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬৪ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৯ জন, সুনামগঞ্জে ৪ জন ও মৌলভীবাজারের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪১৫ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৯৫ জন, সুনামগঞ্জে ৫০ জন, হবিগঞ্জে ৪১ জন ও মৌলভীবাজারে ২৯ জন ভর্তি রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ২৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ১৬৬ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ২৫ জন সুনামগঞ্জ জেলার, ৬ জন হবিগঞ্জের ও ৩৮ জন মৌলভীবাজারের বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৭ হাজার ২৭৯ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ৬৪১ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১২ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৩৫০ জন, মৌলভীবাজারে ৩ হাজার ১৫৭ জন ও ওসমানী হাসপাতালে ১১৯ জন।সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন রোগী। দুই জন সিলেট ও ৩ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫৯৪ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৭২ জন, সুনামগঞ্জে ৪৩ জন, হবিগঞ্জে ২৮ জন, মৌলভীবাজারের ৫০ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের সিলেট জেলার ২৯ জন, ২৮ সুনামগঞ্জ জেলার, ৬ জন হবিগঞ্জের ও ১৬ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা । এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১৯০ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..