1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

মৌলভীবাজারে আজ বৃহস্পতিবার থেকে সন্ধ্যা ৭টার পর দোকানপাট বন্ধ থাকবে

  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ১৯২ বার পঠিত

বিশেষ প্রতিক্ষদক: সাড়া দেশের কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির হার বিবেচনায় মৌলভীবাজার জেলা রয়েছে শীর্ষে। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে মৌলভীবাজারের পর ২য় অবস্থানে মুন্সীগঞ্জ, ৩য় চট্রগ্রাম, ৪র্থ ঢাকা ও পঞ্চম অবস্থায় রয়েছে সিলেট। সারাদেশে করোনা সংক্রমণের টেস্টের বিপরীতে এ পরিসংখ্যন তৈরী হয়।

করোনা সংক্রমণের বৃদ্ধির হারে শীর্ষে রয়েছে মৌলভীবাজার জেলা। এই সংক্রমণ রোধে বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টার পর জেলার সব দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন। বুধবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। তিনি বলেন, ‘স্বাস্থ্যবিধি মানতে আমরা গত কয়েকদিন ধরে জেলাব্যাপী প্রচারণা চালিয়ে যাচ্ছি। আজ বৃস্পতিবার থেকে আমরা আরও কঠোর হবো। সন্ধ্যা ৭টার পর সব দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দিনের বেলা স্বাস্থ্যবিধি না মানলে প্রতিষ্ঠানকে জরিমানা করা হবে। বৃহস্পতিবার থেকে ১৫ দিন জেলায় মাইকিং করে ভ্যাকসিন নেয়ার ব্যাপারে উৎসাহ দেয়া হবে।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, জেলাব্যাপী সবধরণের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। বিয়ে, ওয়াজ, কীর্তন কিছুই করা যাবে না। এত দিন আমরা স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে প্রচার চালিয়ে আসছিলাম কাল থেকে জেলাব্যাপী আরও গতি বৃদ্ধি করা হবে। সেই সাথে বন্ধ থাকবে সকল পর্যটন স্পট।

মৌলভীবাজার পৌর সভার মেয়র মোঃ ফজলুর রহমান জানান, করোনা প্রতিরোধে প্রত্যেককে সচেতন হতে হবে ও স্ব্যাস্থ্য বিধি মেনে চলতে হবে। পৌর নাগরিকদের সচেতন রাখতে পৌর এলাকার ৯টি ওয়ার্ডে রাত ৮টার মাইকিং করা হয়। গত কয়েক দিন থেকে পৌর এলাকায় হেন্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ করা হচ্ছে। খাবার হোটেল গুলোতে আসন অর্ধেক করার জন্য সকল হোটেল মালিককে জানানো হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, সারাদেশে করোনা সংক্রমণের হার টেস্টের বিপরীতে ১৯ দশমিক ০৯ শতাংশ, সেখানে মৌলভীবাজারে সংক্রমণের হার ২০ দশমিক ০৪ শতাংশ। সংক্রমণের দিক থেকে এক নম্বরে আছে মৌলভীবাজার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..