1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৭:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি,  এবার লঞ্চভাড়াও বাড়লো, ধর্মঘট প্রত্যাহার, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান, আফগান ও ভারতের বিদায়ঘণ্টা বাজিয়ে সেমিতে নিউজিল্যান্ড, সড়কে নেমেছে গণপরিবহন, কোন বাসে কত বাড়লো ভাড়া, সিএনজিচালিত গাড়িতে বাড়তি ভাড়া নয়

লকডাউনের দ্বিতীয় দিনে কঠোর অবস্থানে মৌলভীবাজার জেলা ও উপজেলা প্রশাসন,সেনাবাহিনী, বিজিবি, পুলিশ সদস্যরা

  • আপডেট টাইম : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ২৩১ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরো ১৯৫ জনের মৃত্যু ও সনাক্ত হয়েছে ৬৭৮০ জন। এ নিয়ে সারা দেশে মোট মুত্যুর সংখ্যা দাড়িছে ১৯৪৬জন এবং মোট সনাক্ত সংখ্যা বেড়ে দাড়িছে ১১,৫৩,৩৪৪জন।

করোনা সংক্রমণ কমাতে দেশব্যাপী নতুন করে আরোপিত কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন চলছে। মৌলভীবাজার জেলা সদরসহ ৭টি উপজেলার সড়কে সকাল থেকে দোকান পাঠ,যানবাহন ও মানুষের চলাচল ছিল প্রায় শুন্যের কৌটায়। আজ শনিবার সকালে লকডাউনের শুরু থেকে মৌলভীবাজার জেলার বিভিন্ন এলাকা ঘুরে আমাদের প্রতিধিদের পাঠানো চিত্রে দেখা গেছে- কঠোর অবস্থানে জেলা ও উপজেলা প্রশাসন,সেনাবাহিনী, বিজিবি, পুলিশ সদস্যদের। ঢাকা বাস স্টেন্ড,কুসুমবাগ,চৌমুহনা,কুলাউড়া বাস স্টেন্ড,সেন্ট্রাল রোড, লেইক রোড,শাহ মোস্তফা রোড,শ্রীমঙ্গল রোড, পশ্চিম বাজারসহ ব্যস্ততম এলাকায় জনশূন্য চিত্র পরিলক্ষিত হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি,অ্যাম্বুলেন্স কিংবা জরুরি খাদ্যপণ্যবাহী গাড়ি চলাচল করতে দেখা যায়। উপজেলা প্রতিনিধিরা জানান,সকাল থেকেই জরুরি সেবার আওতাভুক্ত গাড়ি ছাড়া অন্য কোনো ধরনের যানবাহন চলাচল করছে না। অপ্রয়োজনে ঘর থেকে বাহিরে আসা লোকজন ও গাড়িগুলো পুলিশের চেকপোস্টের মুখোমুখি হতে হয়। তাদেরকে উপযুক্ত কারণ দেখাতে না পারলে জরিমানা গুনতে হচ্ছে। নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ার কারণে আজ ২৪ জুলাই সমগ্র জেলায় জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ   মোট ৬২টি মামলায় ২৭হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ তথ্যটি নিশ্চিত করেন- জেলা প্রশাসকের কার্যালয়ের এক্য্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসমা উল হুসনা।

জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্য্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনাকালে বলেন- জেলা প্রশাসকের নির্দেশে জেলায় মোট ৯টি মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চলছে। প্রতিটি উপজেলায় ২টি করে মোবাইল কোর্ট কাজ করছে। সাথে রয়েছেন র‌্যাব,আনসার,সেনাবাহীনি ও পুলিশ সদস্যরা। তিনি আরো জানান- আমরা করোনা সংক্রামক প্রতিরোধে জনগনকে বিভিন্নভাবে মাঠ পর্যায়ে নিরাপত্তা প্রদানের জন্য কাজ করছি। করোনার ভয়াল থাবা থেকে নিজে বাঁচুন, অপরকে বাঁচাতে সরকারী বিধি নিষেধ মেনে চলার আহবান প্রশাসনের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..