1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঘরে বসে ‘নগদ’ থেকে কেনাকাটায় শর্তহীন বিল পরিশোধ, মোবাইল রিচার্জ

  • আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ২৩৬ বার পঠিত

অর্থনীতি ডেস্ক :: ‘নগদ’ এর মাধ্যমে যেকোনো ডিজিটাল সেবা সেরা অফারসহ ঘরে থেকেই পাচ্ছেন গ্রাহক। ডিজিটাল পদ্ধতিতে ‘নগদ’ এর অ্যাকউন্ট খোলা থেকে শুরু করে, সহজেই ব্যাংক থেকে ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা আনা, বাড়তি খরচ ছাড়া সেন্ড মানি করা, অনলাইনে কেনাকাটায় শর্তহীন বিল পরিশোধ, বিদ্যুৎ, গ্যাস, ওয়াসা, ব্রডব্যান্ডসহ সকল পরিষেবার বিল ফ্রি দেয়া যাচ্ছে।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের দেয়া কঠোর লকডাউনের সময়ে ঘরে বসে মোবাইল ফোনে রিচার্জের সুযোগ দিচ্ছে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। সেই সঙ্গে থাকছে রিচার্জ করে ক্যাশব্যাকসহ আকর্ষণীয় ডিসকাউন্ট নেয়ার সুযোগও।

শনিবার ‘নগদ’ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস অপারেটরটি ‘দেশি নগদ-এ বেশি লাভ’ নামে একটি ক্যাম্পেইন চালু করেছে, যেখানে সকল মোবাইল ফোনে রিচার্জকে সহজ ও সাশ্রয়ী করতে গুরুত্ব দেয়া হয়েছে।

‘নগদ’-এর মাধ্যমে যেকোনো ডিজিটাল সেবা সেরা অফারসহ ঘরে থেকেই পাচ্ছেন গ্রাহক। ডিজিটাল পদ্ধতিতে ‘নগদ’ এর অ্যাকউন্ট খোলা থেকে শুরু করে, সহজেই ব্যাংক থেকে ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা আনা, বাড়তি খরচ ছাড়া সেন্ড মানি করা, অনলাইনে কেনাকাটায় শর্তহীন বিল পরিশোধ, বিদ্যুৎ, গ্যাস, ওয়াসা, ব্রডব্যান্ডসহ সকল পরিষেবার বিল ফ্রি দেয়া যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন দাতব্য সংস্থায় অনুদান প্রদান, স্কুল কলেজের বেতন পরিশোধ, বিভিন্ন অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ এবং কোভিড টেস্টের ফি দেয়াসহ অসংখ্য সেবা সহজেই ‘নগদ’ থেকে নিচ্ছেন গ্রাহক। ‘নগদ’ এর এমন বিস্তৃত সেবার কারণে করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি কিছুটা হলেও কম।

এ বিষয়ে ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, ‘ডিজিটাল প্রযুক্তির ছোঁয়ায় মানুষের জীবনকে সহজ করতে শুরু থেকেই ‘নগদ’ কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় ঘরে থেকে যেন মানুষ সব সেবা হাতের মুঠোয় পায় সেটি বিবেচনায় নিয়েই ‘নগদ’ থেকে মোবাইল রিচার্জ সবচেয়ে সহজ ও সাশ্রয়ী করা হয়েছে।’

তিনি বলেন, ‘আমাদের প্রচেষ্টা শারীরিকভাবে দূরে রেখেও মানুষকে সংযুক্ত রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করি। ‘নগদ’ এর অন্যান্য আরও অনেক সেবা গ্রাহকের দৈনন্দিন আর্থিক লেনদেন ও সেবা গ্রহণকে স্বস্তিদায়ক করেছে।’

‘নগদ’ এর মাধ্যমে মোবাইল রিচার্জের পদ্ধতি

‘নগদ’ অ্যাকাউন্ট থেকে মোবাইলে রিচার্জ করা খুবই সহজ। দুইভাবে ‘নগদ’ থেকে সহজেই মোবাইল রিচার্জ করা যায়। ‘নগদ’ অ্যাপের মাধ্যমে এবং *১৬৭# ডায়াল করে। ‘নগদ’ অ্যাপের মাধ্যমে রিচার্জ করতে মোবাইল রিচার্জ অপশনে ঢুকতে হবে। এরপর সেখানে প্রাপক লেখা অংশে যে মোবাইলে নম্বরে রিচার্জ করতে চান সেটি যুক্ত করে মোবাইল অপারেটর (অর্থাৎ গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল এবং টেলিটক) বাছাই করতে হবে। পরের ধাপে রিচার্জের পরিমাণ লিখে ‘পরবর্তী’ বাটনে ক্লিক করে এগিয়ে যেতে হবে।

তবে এই পর্যায়ে গ্রাহক চাইলে মোবাইল রিচার্জ না করে ‘নগদ’ অ্যাপ থেকে যেকোনো অপারেটরের ডেটা, মিনিট বা বিভিন্ন মেয়াদের বান্ডেল প্যাকেজও কিনতে পারেন। সেক্ষেত্রে যখন পরিমাণ লেখার অপশন আসবে তখন পাশেই ভয়েস, ইন্টারনেট বা বান্ডেল লেখা তিনটি অপশন থেকে প্রয়োজন ও পছন্দ অনুসারে অফার বেছে নিতে পারেন গ্রাহক। শেষে চার ডিজিটের পিন দেয়ার মাধ্যমে ‘নগদ’ অ্যাকাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার প্রক্রিয়া সম্পন্ন হবে।

যারা অ্যাপ ব্যবহার করেন না তারা মোবাইলের কি প্যাডে *১৬৭# ডায়াল করে আটটি মেনু পাবেন। সেখানে তিন নম্বর মেনুতে থাকা মোবাইল রিচার্জ বেছে নিলে পাঁচটি মোবাইল অপারেটরের নাম আসবে। পছন্দের অপারেটর বাছাই করার পর টাকার পরিমাণ লিখে শেষ ধাপে ‘নগদ’ অ্যাকাউন্টের চার ডিজিটের পিন দিতে হবে। তবেই মোবাইল রিচার্জ প্রক্রিয়া সম্পন্ন হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..