1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মরক্কোর সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করল ইসরায়েল

  • আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ২৪৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: মরক্কোর সঙ্গে ইসরায়েলের সরাসরি ফ্লাইট চলাচল শুরু হয়েছে। সম্পর্ক স্বাভাবিক করার আনুষ্ঠানিক চুক্তির সাত মাস পরে গতকাল রবিবার থেকে দেশ দুটির মধ্যে সরাসরি ফ্লাইট চলাচল শুরু হলো।

প্রতিবেদনে বলা হয়েছে, এল আল এবং ইসরায়েল উভয়ই রবিবার একটি অনুষ্ঠানের মাধ্যমে মারাকেশে প্রথম ফ্লাইট চালু করে। এর আগে গত ডিসেম্বরে চুক্তির পর জেরুজালেম ও রাবাত সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয়।

২০২০ সালের ডিসেম্বরে হোয়াইট হাউসের তৎকালীন জ্যেষ্ঠ উপদেষ্টা জ্যারেড কুশনারের নেতৃত্বে আমেরিকান ও ইসরায়েলি প্রতিনিধিদল নিয়ে দুই দেশের মধ্যে প্রথমবারের মতো ফ্লাইট চালু হয়েছিল। আজ রবিবার যাত্রী নিয়ে স্বাভাবিক বাণিজ্যিক ফ্লাইট চালু হল।

ইসরায়েলের ফ্লাইটটি সকাল ৮টা ১৫ মিনিটে ইসরায়েল ছেড়ে যায়। এই ফ্লাইটে ঐতিহ্যবাহী মরোক্কোর পোশাক পরিহিত স্টুয়ার্ড ছিলেন এবং মরোক্কোর খাবার পরিবেশন করা হয়। অন্যদিকে এল আল ফ্লাইটটি সকাল ১১টা ২০ মিনিটে যাত্রা করে। এটি মরক্কোর পতাকা এবং কার্পেট দিয়ে সাজানো ছিল।

উল্লেখ্য, মরক্কোর পাশাপাশি সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং সুদানের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..