1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অলিম্পিক রেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার কেলি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ২৫০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : নারীদের সাঁতারে ১০০ মিটার ব্যাকস্ট্রোকের বিশ্বরেকর্ড তারই দখলে। এবার অলিম্পিক রেকর্ডটাও নিজের নামে করে নিলেন অস্ট্রেলিয়ার ২০ বছর বয়সী সাঁতারু কেলি ম্যাককিওন।

মঙ্গলবার টোকিওর একুয়াটিকস সেন্টারে মাত্র ৫৭.৪৭ সেকেন্ডে ১০০ মিটার ব্যাকস্ট্রোক শেষ করে স্বর্ণপদক জিতেছেন কেলি। তিনি ভেঙেছেন যুক্তরাষ্ট্রের রেগান স্মিথের করা ৫৭.৮৬ সেকেন্ডের রেকর্ড।

তবে অলিম্পিক রেকর্ড গড়লেও অল্পের জন্য নিজের করা বিশ্বরেকর্ড ভাঙা হয়নি কেলির। চলতি বছরের জুনে ৫৭.৪৫ সেকেন্ডে ১০০ মিটার ব্যাকস্ট্রোক শেষ করেছিলেন কেলি। এবার নিয়েছেন ০.০২ সেকেন্ড বেশি।

এই ইভেন্টে রৌপ্য পদক জিতেছেন কানাডার কাইল ম্যাসি। তিনি সময় নিয়েছেন ৫৭.৭২ সেকেন্ড। অন্যদিকে ৫৮.০৫ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়ে ব্রোঞ্জ জিতেছেন যুক্তরাষ্ট্রের রেগান স্মিথ।

jagonews24

অলিম্পিক রেকর্ড গড়ার পথে রেসটা মোটেও সহজ ছিল না কেলির জন্য। প্রথম ৫০ মিটারে এগিয়ে ছিলেন রৌপ্য জেতা কাইল ম্যাসি। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শেষের ৫০ মিটারে বাজিমাত করেন কেলি।

স্বর্ণ জেতার পর তিনি বলেছেন, ‘শেষের ২০ মিটার বাকি থাকতে আমার পা ব্যথা করছিল। আমি নিশ্চিত টিভিতেও এটি স্পষ্ট বোঝা গেছে। তবে এসব মাথায় রেখেই আমি অনুশীলন করেছি। আমি জানতাম শেষ দিকে ভালো করলেই পদকের মঞ্চে দাঁড়াতে পারব আমি।’

ক্যারিয়ারের এত বড় অর্জনের দিন পরিবার-পরিজন কেউ কাছে নেই, তাই মানসিকভাবে বিষয়টা মোটেও সহজ নয় বলে জানালেন কেলি, ‘পরিবার ও সমর্থক না থাকা খুবই কঠিন ব্যাপার। তাই আমরা (প্রতিযোগীরাই) এখানে একে অপরের পরিবার। আমি জেতার পর তাকে (ম্যাসি) আলিঙ্গন করেছি। এটা সত্যিই দারুণ অনুভূতি।’

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..