1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আজ সারাদেশে করোনায় মৃত্যুও মিছিলে আরও ২১৮মৃত্যু, শনাক্ত ৯হাজার ৩৬৯জন

  • আপডেট টাইম : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৩১১ বার পঠিত

স্টাফ রিপোটার: গত ২৪ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে মৃত্যুর মিছিলে আরও ২১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০হাজার ৬৮৫জনে।
এদিকে ২৪ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯হাজার ৩৬৯জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২লাখ ৪৯হাজার ৪৮৪জনে। আজ শনিবার (৩০জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে আজ ৯র্ম দিনে মৌলভীবাজারে মানুষের চলাচল উদ্বেগজনকহারে বাড়ছে। কঠোর বিধিনিষেধের তোয়াক্কা না করে মৌলভীবাজার জেলায় ব্যবসায়ী দোকান খোলে ব্যবসা এবং ব্যক্তিগত বাহাড়ী নামের গাড়ি নিয়ে রাস্তায় ঘুরছেন। আজ সরজমিনে দেখা গেছে যানবাহনের চলাচল করলে জেল জরিমানা হবে তাই বিকল্প হিসেবে মনু,ধলাইসহ অন্যান্য নদী দিয়ে লঞ্চ, নৌকায় যাতায়াতের সহজ পথ বেছে নিচ্ছেন। দেখা গেছে এমন দৃশ্য শহরতলীর চাধনীঘাট, তারাপাশা এবং ধলাই নদীর ব্রীজ এলাকায়। চেকপোস্ট এলাকায় ভ্রাম্যমাণ আদালত ও পুলিশের চেকপোষ্ট পরিচালিত হলেও যাত্রীরা দেখাচ্ছে অজুহাত আর টালবাহানা। কেউই মহামারী করোনাকে কেয়ার না করেই যখন খুশি তখন বের হচ্ছেন প্রয়োজনে-অপ্রজনে।

এদিকে যানবাহনে মানুষের চাপে উধাও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব চরম আকার ধারন করছে। সড়কে সড়কে প্রশাসন, আনসার, ভিজিবি,পুলিশের মোবাইল কোর্ট ও চেকপোস্ট এড়িয়ে যানবাহনে গন্তব্যে যাচ্ছেন। অপরদিকে পরিবহন শ্রমিকরা প্রয়োজনে অপ্রজনে আসা যাত্রীদের কাছ থেকে আদায় করছেন দুই তিনগুণ বেশি ভাড়া। সিএনজি,কারসহ ভিআইপি যানবাহনের চিত্র দেখে মনে হয় যেন তারা আনন্দ উপভোগ করতে বের হয়েছেরন। শুধু তাই নয় এক শ্রেনীর কার,মাইক্রোস,হাইএস নিয়ে দুরপাল­ার কতেক বাস কাউন্টার যাত্রী সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে পরিবহনে যাকায়াতের চিত্রের অভিযোগ রয়েছে। সারা পৃথিবীজুড়ে মহামারীর সংক্রমন ও মৃত্যু নিয়ে আতংক ঝিমিয়ে পড়লেও মৌলভীবাজারবাসী বিধি নিষেধের তোয়াক্কাই করছেননা।

এদিকে আজ সকাল থেকে বিকেল ৫ঘটিকা পর্যন্ত মৌলভীবাজার জেলা সদর সহ জেলার উপজেলা গুলোতে মোবাইল কোর্ট পরিচালনাকালে ৬৩টি মামলায় ৩১হাজার ৮শত টাকা অর্থদন্ড করা হয়েছে বলে প্রেস বিপিংয়ে দৈনিক মৌমাছি কন্ঠকে জানিয়েছেন আসমাউল হুসনা,সহকারী কমিশনার ও এক্য্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌলভীবাজার।

প্রশাসন ও সচেতন মহলের দাবী সরকারী বিধি নিষেধ মেনে চলুন” ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং সবাইকে সুস্থ রাখুন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..