1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মিয়ানমারে ফের নির্বাচনের প্রতিশ্রুতি সেনা শাসকের

  • আপডেট টাইম : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ২১০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: মিয়ানমারের সামরিক শাসক মিন অং হ্লাইং বহুদলীয় নির্বাচন আয়োজনের প্রতিশ্রুতি শুনিয়েছেন ফের। পাশাপাশি আসিয়ান মনোনীত যে কোনা বিশেষ প্রতিনিধির সঙ্গে তার প্রস্তুত বলেও জানিয়েছেন।

সবশেষ নির্বাচনে জয়ী অং সান সু চির ক্ষমতাসীন দলকে উৎখাত করে ক্ষমতা দখলের ছয় মাস পর রবিবার টেলিভিশনে ভাষণে তিনি এ কথা বলেন।

মিন অং হ্লাইং বলেন, ‘মিয়ানমার আসিয়ানের বিশেষ প্রতিনিধির সঙ্গে সংলাপসহ আসিয়ান কাঠামোর মধ্যে থেকে জোটের সহযোগিতার বিষয়ে কাজ করতে প্রস্তুত।’

মিয়ানমারের সামরিক জান্তা ও বিরোধীদের মধ্যে আলোচনার ক্ষেত্র তৈরিতে একজন বিশেষ প্রতিনিধি চূড়ান্ত করার উদ্যোগ নিয়েছে আসিয়ান। এ লক্ষ্যে সোমবার বৈঠকে বসছেন জোটের পররাষ্ট্রমন্ত্রী।

মিয়ানমারে সবশেষ নির্বাচনে জয়লাভ করে সুচির দল। কিন্তু নির্বাচনে জালিয়াতির অভিযোগ জানিয়ে অঅসছিল সেনাবাহিনী। পরে গত১ ফেব্রুয়ারি সুচির দলকে সরিয়ে ক্ষমতার দখল নেয় সেনাবাহিনী। যদিও দেশটির নির্বাচন কমিশন সেনাবাহিনীর এ অভিযোগ নাকচ করে দিয়েছে।

সেনাবাহিনীর জোর করে ক্ষমতা দখলের প্রতিবাদে এর পর থেকেই বিক্ষুব্ধ আন্দোলন চলছে দেশটিতে।

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির সাম্প্রতিক ঘটনাবলীর ওপর নজর রাখা সংগঠন অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিকাল প্রিজনার্সের (এএপিপি) হিসাবে মিয়ানমারে অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত অন্তত ৬ হাজার ৯৯০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর হাতে মারা পড়েছে ৯৩৯ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..