1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নিয়ামতপুরে খাদ্যগুদাম পরিদর্শন করলেন খাদ্যমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ২৫৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: দেশে অতিতের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো এবং চালের মানও খুব ভালো বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

আজ রোববার (১ আগষ্ট) সকালে নওগাঁর নিয়ামতপুরে খাদ্য গুদাম পরির্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, এ মৌসুমে কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দামে ৬ লাখ মেট্রিক টন ধান কেনা হচ্ছে। যা এযাবতকালের মধ্যে সর্বচ্চ দাম ও পরিমান। সবচেয়ে বড় বিষয় কৃষকরা এবার স্বতঃস্ফূর্তভাবে সরকারী গুদামে ধান দিচ্ছেন। নির্দিষ্ট সময়ের মধ্যেই সংগ্রহ লক্ষমাত্র পুরন হবে বলেও আশা করেন তিনি।

তিনি বলেন, এরই মধ্যে বিদেশ থেকে ৯ লাখ মেট্রিক টন চাল ও গম আমদানি করা হয়েছে। আরও ৫ লাখ মেট্রিক টন আমদানির অপেক্ষায় আছে। সে হিসেবে আগষ্টের শেষে সরকারি গুদামে মোট মজুদের পরিমাণ দাঁড়াবে ২৩.৬৯ মেট্রিক টন। সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

এ সময় রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, নির্বাহী কর্মকর্তা জয়া মারিয়া পেরেরাসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে জেলা মন্ত্রী করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় যোগদান করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..