1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গল উপজেলাভূমি ও সাব-রেজিস্টার অফিস কর্তৃপক্ষের সাথে সনাক এর মাল্টিস্টেক হোল্ডার সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ২৩১ বার পঠিত

বিকুল চক্রবর্তী :: ভূমিখাতে স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন বৃদ্ধির লক্ষ্যে শ্রীমঙ্গল উপজেলাভূমি ও সাব-রেজিস্টার অফিস কর্তৃপক্ষের সাথে সনাকএরমাল্টিস্টেকহোল্ডারসভাঅনুষ্ঠিতহয়েছে।

বুধবার সন্ধ্যায় সচেতন নাগরিক কমিটি (সনাক) এর শ্রীমঙ্গলের উদ্যোগে ভূমি খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে সনাক শ্রীমঙ্গল এর সহ-সভাপতি অ্যাডভোকেট আলাউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে মাল্টিস্টেকহোল্ডার সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেছার উদ্দিন রুবেল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সাব-রেজিস্টার ইমরুল খোরশেদ।
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর এরিয়া কো-অর্ডিনেটর পারভেজ কৈরী এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য ও ভূমি বিষয়ক উপ-কমিটির সদস্য জহর তরফদার। মতবিনিময় সভায় শ্রীমঙ্গল উপজেলাভূমিঅফিসএবংসাব-রেজিস্ট্রার অফিসেরউপরবিভিন্ন বিষয় নিয়ে পর্যালোচনা করা হয়। আলোচনায় যেসব বিষয়গুলো আসে তা হলো, সাব রেজিস্ট্রার অফিস, উপজেলা ভূমি অফিস এবং ইউনিয়ন ভ’মি অফিসগুলোতে তথ্য কর্মকর্তানিয়োগকরেএর নেইমপ্লেটএটি দৃশ্যমান স্থানে স্থাপন, ভূমিসংক্রান্তঅফিসগুলোতে তথ্য প্রদানের রেজিস্ট্রার ব্যবস্থাপনাচালু, অবাধ তথ্য সরবরাহনিশ্চিতকরা, ই-নামজারী সেবানিতে সেবাগ্রহিতাদের সন্তুুষ্টিবিষয়ক, অনলাইনভূমিউন্নয়ন কর প্রদানেউপজেলাভূমি কর্তৃপক্ষের উদ্যোগ, ভূমি অফিস থেকে দালালচক্র দুরীকরণে ও উপজেলাভ‚মিসাব-রেজিস্ট্রার অফিসকে দুর্নীতিমুক্ত করতে কর্তৃপক্ষেরগৃহিত উদ্যোগসমূহ, শ্রীমঙ্গলের সকলইউনিয়নভূমিঅফিসগুলোতে তথ্য সেবা কেন্দ্র স্থাপন, সাব-রেজিস্ট্রার অফিসে তথ্য সেবা কেন্দ্র স্থাপন, সিটিজেনচার্টারসমূহহালনাগাদ করা ও তথ্য বোর্ড তৈরীসংক্রান্তবিষয়ে খোলামেলাআলোচনাকরাহয়। ভূমিখাতে স্বচ্ছতা ও জবাবদিহিতাবৃদ্ধি বিষয়ক বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) নেছা উদ্দিন বলেন, মানুষ নিজে কাজ না করে অন্যের মাধ্যমে কাজ করাতে পছন্দ করে যে জন্য অনিয়মের স্বীকার হন। অনিয়মের বিষয়ে তিনি বলেন ভূমি অফিস বা তহসিল অফিসে প্রয়োজনের চেয়ে যদি কেউ বেশি টাকা দাবী করে তাহলে আমার কাছে সরাসরি অভিযোগ করলে আমি দ্রুত ব্যবস্থা নিব। তিনি বলেন, আমাদের দালাল চক্র দুুরীকরনে অভিযান চলমান রয়েছে এবং উক্ত বিষয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ই-নামজারীর ফলে জনগণ এখন সহজে নিজের নামজারী নিজে করতে পারছেন। তিনি আরো বলেন ভূমি বিষয়ক যেকোন অনিয়মের অভিযোগ তার কাছে লিখিত ভাবে জানানোর জন্য তিনি সেবাগ্রহিতাদের অনুরোধ করেন।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সনাক সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য, সহ সভাপতি জলি পালসহ অনান্য সদস্যরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..