1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জাতিসংঘ মিশনে ৩০০ সৈন্য পাঠিয়েছে রুয়ান্ডা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ২৩৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক:: মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে (সিএআর) জাতিসংঘ শান্তিরক্ষীদের হাত আরো শক্তিশালী করতে রুয়ান্ডা ৩০০ সৈন্য পাঠিয়েছে। দেশটিতে তারা রাজধানী অভিমুখী একটি গুরুত্বপূর্ণ মহাসড়কের নিরাপত্তা বিধানে সহায়তা করবে। জাতিসংঘ এ কথা জানায়।

সিএআর-এ থাকা এএমআইএনইউএসসিএ বাহিনীর শক্তি বাড়াতে গত মার্চে গ্রহণ করা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবের অংশ হিসাবে এসব সৈন্য পাঠানো হলো।

খবরে বলা হয়, বিশ্বের দরিদ্রতম দেশগুলোর অন্যতম সিএআর ২০১৩ সাল থেকে গৃহযুদ্ধ মোকাবেলা করে আসছে এবং তা নিয়ে দেশটি চরম সংকটের মুখে পড়েছে। এদিকে সশস্ত্র বিভিন্ন গ্রুপ প্রাকৃতিক সম্পদ ও ক্ষমতা হস্তগত করার মোহে দেশটির সাথে নানাভাবে প্রতারণা করছে।

এএমআই এনইউএসসিএ মুখপাত্র আব্দুলাজিজ ফাল মঙ্গলবার রাতে এএফপি’কে বলেন, ক্যামেরুন সীমান্তবর্তী একটি শহর ‘ বেলোকো ও বাঙ্গুইয়ের মধ্যে সংযোগ স্থাপন করা ওই সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে মঙ্গলবার পৌঁছা এসব সৈন্য হচ্ছে (রুয়ান্ডা) ইউনিটের প্রথম অংশ।’

তিনি জানান, এসব সৈন্য এক বছর মোতায়েন থাকবে।

রুয়ান্ডা ব্যাটালিয়নের বাকি সাড়ে ৪০০ সৈন্য এ বছরের শেষ নাগাদ পাঠানো হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..