1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে ১০টি কেন্দ্রে কোভিড-১৯ ভ্যাক্সিন দেয়া হবে শনিবার

  • আপডেট টাইম : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ১৯৩ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি: কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১টি কেন্দ্রে বৃহস্পতিবার (৭ আগস্ট) ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাক্সিন কার্যক্রম শুরু হচ্ছে। ভ্যাক্সিন নিয়ে বিভ্রান্ত হচ্ছে সাধারণ মানুষ। প্রথম পর্যায়ে ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে তিনটি কেন্দ্রে টিকাদানের কথা বলা হয়ছিল। সর্বশেষ ৫ আগষ্টের সিদ্ধান্ত অনুযায়ী ইউনিয়নের একটি ওয়ার্ডের একটি কেন্দ্রে টিকাদান কার্যক্রম পরিচালিত হবে। এসব সিদ্ধান্তে সাধারণ মানুষ বিভ্রান্ত হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ৭ আগস্ট উপজেলার ১০টি কেন্দ্রে টিকাদান কার্যক্রম পরিচালিত হবে। প্রতিটি কেন্দ্রে তিনটি মেডিকেল টিম কাজ করবে। একটি কেন্দ্রে ৩টি বুথে ৬শ’ জনের মধ্যে টিকা দেয়া হবে। এজন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। তবে সিদ্ধান্ত পরিবর্তনে সাধারণ নাগরিকের মধ্যে বিভ্রান্তি দেখা দিয়েছে। ইউনিয়নের বিভিন্ন স্থানের অনেক নাগরিকই ভাবছেন শনিবার ইউনিয়নে গেলেই কোভিড-১৯ এর টিকা দেয়া যাবে। তবে সরকারি সিদ্ধান্ত মোতাবেক যেসব সিদ্ধান্ত নেয়া হয়েছে তা অনেকেই জানেন না।
পতনউষারের দিনমজুর শ্রীনিবাস, আহাদ মিয়া, ফাতেমা বেগম, শমশেরনগরের নিবাশ চন্দ্র শীল, ব্যবসায়ী বদরুল ইসলাম বলেন, আমরা জানি ৭ আগস্ট শনিবার থেকে ইউনিয়ন পর্যায়ে ভ্যাক্সিন দেয়া হবে। পরে শুনলাম ১ নম্বর ওয়ার্ডে তিনটি কেন্দ্রে টিকা দেয়া হবে। এখন শুনছি একটি ওয়ার্ডে মাত্র ৬শ’ জনকে টিকা দেয়া হবে।
এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভ‚ঁইয়া বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী প্রতিটি ইউনিয়নের একটি ওয়ার্ডে একটি কেন্দ্রে তিনটি বুথে টিকাদান কার্যক্রম চলবে। এজন্য সব ধরণের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। তিনি আরও বলেন, মালামাল সরবরাহ, সবকিছু সেটিং করা নিয়েও শুক্রবার দিনভর কাজ চলেছে।
মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দীন মুর্শেদ জানান, আগে তিন দিন ভ্যাক্সিন দেয়ার কথা ছিল। এখন শুধুমাত্র ৭ আগস্ট দেয়া হবে। একদিন ভ্যাক্সিন দেয়ার পর পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..