1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

স্পেন যাওয়ার পথে নৌকা ডুবে নিহত ৪২

  • আপডেট টাইম : শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ২৩০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর আফ্রিকার দেশ মরক্কোর আটলান্টিক উপকূলে অভিবাসীবোঝাই একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে ৪২ জন অভিবাসীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এই ৪২ জনের মধ্যে ৩০ জন নারী ও ৮ জন শিশুও রয়েছে।

অভিবাসীদের অধিকার রক্ষায় কাজ করা স্প্যানিশ একটি সংস্থা এই তথ্য জানিয়েছে বলে শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

সংবাদমাধ্যমটি বলছে, মরক্কোর উপকূলীয় শহর ঢাকলা থেকে অভিবাসীবাহী এই নৌকাটি স্পেনের ক্যানারি দ্বীপের উদ্দেশে ছেড়ে যাওয়ার কিছু সময় পরই উত্তাল সমুদ্রে সেটি ডুবে যায়। পশ্চিম সাহারায় অবস্থিত এই শহরটির নিয়ন্ত্রণ নিয়ে দ্বন্দ্ব থাকলেও বর্তমানে তা মরক্কোর দখলে রয়েছে।

মানবাধিকার সংস্থা ক্যামিনাডো ফ্রন্টিরাস (ওয়াকিং বর্ডারস)-এর প্রতিষ্ঠাতা হেলেনা ম্যালেনো গারজন বলছেন, অভিবাসীবোঝাই নৌকাটি ডুবে যাওয়ার পর সেটিতে অবস্থান করা ৪২ জন অভিবাসী মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এই ৪২ জনের মধ্যে ৩০ জন নারী, ৮ জন শিশু ও চারজন পুরুষ রয়েছেন। এছাড়া নৌকায় থাকা মাত্র দশ জন জীবিত আছেন।

এদিকে অভিবাসীদের সহায়তায় কাজ করা অন্য একটি সংস্থা স্প্যানিশ কমিশন ফর রিফিউজিস (সিইএআর) টুইটারে দেওয়া এক বার্তায় বলছে, ‘এই ধরনের বিপর্যয়ের সঙ্গে আমাদের অবশ্যই অভ্যস্ত হওয়া চলবে না।’

আলজাজিরা জানিয়েছে, ঢাকলাতে অবস্থানরত মরক্কোর কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে নৌকাডুবির এই ঘটনার আনুষ্ঠানিক সত্যতা নিশ্চিত করেনি।

তবে স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, নৌকাডুবির পর বৃহস্পতিবার ১২টি মৃতদেহ সমুদ্রের পানিতে ভেসে উপকূলে পৌঁছেছে। এছাড়া ১০ জনকে জীবিত উদ্ধার করেছেন স্থানীয় জেলেরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..