1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চীনকে রুখতে ক্ষেপণাস্ত্র মোতায়েন করবে জাপান

  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ২২৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: জাপান আগে থেকেই চীন এবং তাইওয়ান দ্বীপটির ওপর সার্বভৌমত্ব দাবি করে। অন্যদিকে, চীন দীর্ঘদিন ধরেই দক্ষিণ চীন সাগরের বিভিন্ন বিতর্কিত জলসীমায় প্রবেশ করে অস্থিরতা সৃষ্টি করছে। সে কারণে যুক্তরাষ্ট্র ও ব্রিটেন দক্ষিণ চীন সাগরে যুদ্ধ জাহাজ মোতায়েন করে রেখেছে।

এরই জেরে জাপানের শীর্ষ প্রতিরক্ষা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন, তাইওয়ান থেকে ২০০ মাইলেরও কম দূরত্বে একটি দ্বীপে বিমান ও জাহাজ বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ইউনিট মোতায়েন করতে যাচ্ছে।

এদিকে, প্রতিরক্ষা কর্মকর্তা নোবুও কিশি বলেন, জাপান সরকার ওকিনাওয়া প্রিফেকচারের অংশ ইশিগাকিতে অতিরিক্ত ৫০০ থেকে ৬০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা কর্মী রাখবে, যা নানসেই দ্বীপ শৃঙ্খলের শেষের দিকে অবস্থিত। এটা তাইওয়ান থেকে মাত্র ১৮৫ মাইল দূরে এবং এমনকি সেনকাকু দ্বীপপুঞ্জের কাছাকাছি।

কিশি এপ্রিল মাসে জোনাগুনিতে জাপানি সেনাদের পরিদর্শন করে বলেছিলেন, তিনি প্রায় তাইওয়ানের উপকূল দেখতে পাচ্ছেন, যা ৭০ মাইলেরও কম দূরে অবস্থিত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..