1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের ফের শীর্ষে সাকিব

  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ১৯৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: অস্ট্রেলিয়াকে ধসিয়ে দিতে রেখেছেন বড় অবদান। বোলিংয়ে ছিলেন দুর্দান্ত, ব্যাটিংয়ে ছোট ছোট, অথচ কার্যকর কিছু ইনিংস খেলেছেন। তাতেই বাংলাদেশ অস্ট্রেলিয়াকে হারিয়েছে ৪-১ ব্যবধানে। এমন পারফরম্যান্সের সুবাদে সাকিব আল হাসান ফের চলে এসেছেন টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে।

সুখবর আছে মুস্তাফিজুর রহমানেরও। বাংলাদেশ জাতীয় দলের এই তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিপক্ষে সাফল্যের পুরস্কার পেলেন। টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২০ ধাপ এগিয়ে মুস্তাফিজ উঠে এসেছেন সেরা দশে।

দুঃসময় কাটিয়ে সাকিব ঠিক ফেরার মতোই ফিরেছেন। ঘরের মাঠে সদ্য শেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দারুণ দাপট দেখিয়েছেন তিনি। বিশেষ করে বল হাতে একটা ম্যাচ ছাড়া প্রতিটিতেই সেই চেনা ছন্দে ছিলেন। অজিদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ৩.২ ওভারে ১ মেডেন ও ৯ রানে নেন ৪ উইকেট।

তার পথ ধরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেটের ডাবল পূর্ণ করেন সাকিব। একই সঙ্গে বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে টি-টুয়েন্টিতে ১০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেন তিনি। তবে এই ফরম্যাটে ব্যাটিংয়ে এক হাজার রান ও ১০০ উইকেট নেওয়ার যে কীর্তি গড়েছেন, যা নেই আর কারোর।

সেই সাফল্যের রেশ থাকতেই এবার র‌্যাঙ্কিংয়ে সুখবর। ২০১৭ সালের অক্টোবরের পর ফের টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন সাকিব। দুইয়ে নেমে গেলেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। দুজনের রেটিং পয়েন্টের ব্যবধান যদিও মাত্র ১।

সুখবর আছে মুস্তাফিজুর রহমানেরও। বাংলাদেশ জাতীয় দলের এই তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিপক্ষে সাফল্যের পুরস্কার পেলেন। টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২০ ধাপ এগিয়ে মুস্তাফিজ উঠে এসেছেন সেরা দশে। অজিদের বিপক্ষে সদ্য শেষ সিরিজে ৭ উইকেট নিয়েছেন দ্য ফিজ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..