1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লাউয়াছড়া এলাকায় ভূমি জবরদখলের চেষ্টা: বনকর্মীদের উপর দখলদারদের হামলা

  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ২০৪ বার পঠিত

প্রনীত রঞ্জন দেবনাথ :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের কালাছড়া বন্যপ্রাণী এলাকার বনভ‚মি জবর দখলের অভিযোগ উঠেছে। বন্যপ্রাণী বিভাগের কর্মকর্তাসহ বনকর্মীরা সরেজমিনে গেলে দখলদার বাহিনী তাদের উপর হামলা চালিয়েছে। খবর পেয়ে পুলিশ, র‌্যাব ও বনবিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। বুধবার বেলা ৩টায় কালাছড়া বনভ‚মি সংলগ্ন ভেড়াছড়া এলাকায় এ ঘটনা ঘটে।
লাউয়াছড়া বন রেঞ্জ কার্যালয় সূত্রে জানা যায়, লাউয়াছড়া জাতীয় উদ্যানের কালাছড়া বন্যপ্রাণীর এলাকাধীন ভেড়াছড়া এলাকায় বনভ‚মি জবরদখলের চেষ্টা করে স্থানীয় একটি চক্র। খবর পেয়ে বুধবার বিকালে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজারস্থ সহকারী বন কর্মকর্তা শ্যামল কুমার মিত্রসহ স্থানীয় বন কর্মীদের নিয়ে সরেজমিনে যান। এসময় ভেড়াছড়া এলাকার একাধিক মামলার আসামী বাছিত মিয়াসহ স্থানীয় একটি সংঘবদ্ধ দল লাঠিসোটা নিয়ে বনবিভাগের লোকদের উপর হামলা চালায়। এসময় বনবিভাগের লোকজন আত্মরক্ষার্থে বনের ভেতরে নিরাপদ আশ্রয়ে চলে যান। তবে কেউ হতাহত হয়নি। খবর পেয়ে কমলগঞ্জ থানা পুলিশ, র‌্যাব-৯ ও লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্মা শহীদুল ইসলামসহ বনবিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা সরেজমিন পরিদর্শন করেন।
এ ব্যাপারে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজারস্থ বিভাগীয় বন কর্মকতা রেজাউল করিম চৌধুরী সত্যতা নিশ্চিত করে বলেন, আমাদের বনভ‚মি দেখাশুনা করতে গেলে ভেড়াছড়া এলাকায় অসংখ্য মামলার আসামী বাছিত মিয়া নামের এক লোকের নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র সহকারী বন কর্মকর্তা শ্যামল কুমার মিত্রসহ অন্যান্যদের উপর হামলা চালায়। আত্মরক্ষার্থে তারা দৌড়ে বনের ভিতরে প্রবেশ করে। বিষয়টি থানা পুলিশসহ সংশ্লিষ্টদের অবগত করা হয়েছে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।
কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বনকর্মীদের ওপর হামলার ঘটনায় বন বিভাগের অভিযোগের প্রেক্ষিতে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..