1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যুক্তরাষ্ট্রে বিশ্বমানের তৈরি পোশাকের রফতানি বৃদ্ধি করতে চায় বাংলাদেশ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
  • ২৬৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, যুক্তরাষ্ট্রের বাজারে তৈরি পোশাকের রফতানি বৃদ্ধি করতে চায় বাংলাদেশ। বিশ্বের তৃতীয় বৃহত্তম তৈরি পোশাক রফতানিকারক দেশ বাংলাদেশ। দেশের তৈরি পোশাকের মান, মূল্য ও ডিজাইন বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে উঠছে, যার ফলে রফতানি বাড়ছে।

আজ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়ার লাস ভেগাস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ‘মেনস অ্যাপারেল গিল্ড ইন ক্যালিফোর্নিয়া’ শীর্ষক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের বর্তমান রফতানি আয়ের ৮৩.৫ ভাগ তৈরি পোশাক থেকে আসে বলে জানান বাণিজ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার রফতানি বৃদ্ধি করতে ও মেড ইন বাংলাদেশকে বিশ্বের কাছে জনপ্রিয় করে তোলার জন্য সব ধরনের পদক্ষেপ নিয়েছে। বাংলাদেশ সরকার চলমান করোনা পরিস্থিতিতে তৈরি পোশাক সেক্টরকে প্রণোদনা দিয়ে আর্থিক সহযোগিতা করেছে এবং এ সেক্টরকে স্থিতিশীল রাখতে প্রয়োজনীয় সব ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের তৈরি পোশাক সেক্টরে প্রায় ৪৫ লাখ শ্রমিক কাজ করছে যাদের বেশিরভাগই নারী। এতে নারীর কর্মসংস্থানের ক্ষেত্রেও বাংলাদেশের তৈরি পোশাক খাতের বিশেষ অবদান রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে বাংলাদেশের তৈরি পোশাক রফতানি বৃদ্ধির যে সুযোগ রয়েছে, তা আমরা কাজে লাগাতে চাই। এজন্য উভয় দেশের ব্যবসায়ীদের এগিয়ে আসার কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..