1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে মোটর সাইকেল চুরির হিড়িক,রাতের ঘুম হারাম

  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
  • ৮৩৩ বার পঠিত

এস এম ফজলু/সাহাবউদ্দিন আহমদ: মৌলভীবাজার সদর উপজেলার একের পর এক বেড়েই চলেছে চুরির ঘটনা। চোর আতংকে আতংকিত ও রাতের ঘুম হারাম মৌলভীবাজারবাসীর। বিশেষ করে মৌলভীবাজার সদর উপজেলা ও পৌরবাসীর রাতের ঘুম হারাম করে দিয়েছে সংঘবদ্ধ যানবাহন চোরচক্র। মৌলভীবাজার শহর ও শহরতলীর জনগনের জান মালের এবং চুরি,ডাকাতি,চিনতাই রোধে গত কয়েক বছরে প্রবাসী,জনপ্রতিনিধি,ব্যবসায়ী,প্রশাসনের উদ্যেগে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। কিন্তুু সেগুলো এখন কোন কাজ করছেনা এমন মন্তব্য সচেতন মহলের। জানা গেছে,এসব সিসি ক্যামেরা প্রাকৃতিক গুলযোগে অনেকটি রক্ষনাবেক্ষনের অভাবে নষ্ট রয়েছে। স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে বলেন, স¤প্রতি যেহারে বিভিন্ন যানবাহন দিনে-দুপরে চুরি হচ্ছে তাতে রাতের ঘুম হারাম করে দিয়েছে চুর চক্র। অতীতের চুরি-চিনতা য়ের সকল রেকর্ড অতিক্রম করছে স¤প্রতি সময়ে। সচেতন মহল জানতে চায় সিসি ক্যামেরা ও পুলিশের এতো টহল এবং কার্যক্রম থাকা সত্বে কিভাবে বাড়ছে চুরি-চিনতাই। তারা আরো বলেন, মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া সর্বক্ষেত্রে এতো সফলতার ভুমিকা রাখছেন এবং প্রশংশিত হচ্ছেন মৌলভীবাজারবাসীর কাছে। স্থানীয় সচেতন মহল পুলিশ সুপার এর স¤প্রতি সময়ে যানবাহন চুরির হিড়িক নিয়ে সু দৃষ্টির আহবান ও জানান অনেকে। স¤প্রতি সময়ে প্রায় ৩০/৩৫টি বিভিন্ন যানবহন চুরি হলেও সব চোরের নাগাল পায়নি পুলিশ। চুরির ঘটনা ঘটলেও কেহ থানায় মামলা বা জিডি করছে আবার কেহ করছেনা। কারন জানতে কয়েকজনের সাথে আলাপকালে তারা বলেন জিডি বা মামলা করেতো দৌড়াতে পাড়বোনা তাই নিরব রয়েছি। ভাগ্যে থাকলে পাবো না থাকলে নাই।
এদিকে চুরি বৃদ্ধির খবরে শহর ও শহরতলীর পাড়ায় পাড়ায় স্থানীয়রা বৈঠক ও পাহাড়া ব্যবস্থার প্রস্তুুতি নিচ্ছেন বলে জানা গেছে।
আজ শুক্রবার রাত ৮ঘটিকায় মৌলভীবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর এডভোকেট পার্থ সারথী পাল এর ব্যক্তিগত শমসেরনগর রোডস্থ অফিসে চুরি রোধকল্পে স্থানীয় সচেতন ওয়াডবাসীকে নিয়ে এক বৈঠক অনুষ্টিত হয়। এসময় উপস্থিতরা বলেন, গত কয়েকদিনে ১নং ওয়ার্ড থেকেই ৬টি মোটরসাইলসহ আরো কয়েকটি চুরি সংঘটিত হয়েছে। ফলে জনগনের মাজে চুরি আতংকে থাকতে হচ্ছে।আমরা ওয়ার্ডবাসীর পক্ষ থেকে কিভাবে চুরির হাত থেকে রক্ষা পাবো সেজন্য পাহাড়াসহ পুলিশের সহযোগীতা চাইবো। যাতে আর কোন যানবাহন বা বাসা/বাড়ি চুরি না হয়।
এব্যাপারে মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ (ডিএসবি) সুপার হাসান মোহাম্মদ নাসের জানান গত ৬ মাসে মৌলভীবাজার জেলায় মোট ১৮টি যানবাহন চুরির অভিযোাগ পাওয়া হেছে তার মধ্যে ১০টি মোঠর সাইকেল,সিএনজি ৪,কার ২টি,নোহাগাড়ী ১টি,মাইেক্রোবাস ১টি। তবে এসময়ের ভেতরে বিভিন্ন সময়ে চুরি হওয়া ২৪টি যানবাহন আমরা উদ্বার করা হয়েছে। এছাড়া তিনি বলেন,চোরচক্রকে ধরতে পুলিশ তৎপর রয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..